• দ্রুত চালু করতে হবে রাত্তিরের সাথী অ্যাপ, না জানিয়ে পড়ুয়াদের সাসপেন্ড করার জন্য জেএনএম হাসপাতালের কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর
    আজকাল | ২৭ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: কর্মক্ষেত্রে নিরাপত্তা সুনিশ্চিত করতে দ্রুত চালু করা হবে 'রাত্তিরের সাথী' অ্যাপ। বৃহস্পতিবার নবান্নে রাজ্যের মুখ্যসচিব, স্বাস্থ্য দপ্তরের প্রধান সচিব, রাজ্য পুলিশের ডিজি ও বিভিন্ন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ, এমএসভিপিদের সঙ্গে এক আলোচনার পর একথা জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেইসঙ্গে জানিয়েছেন, রাজ্যে সেমি কন্ডাক্টর কারখানার জন্য তাঁর সরকার জমি প্রস্তুত করে রেখেছে। এদিনের বৈঠকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও ব্লক স্বাস্থ্য আধিকারিকরা।

    এদিন মুখ্যমন্ত্রী বলেন, 'ইতিমধ্যেই হাসপাতালগুলির নিরাপত্তা ও অন্যান্য পরিকাঠামোর জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। মেডিক্যাল কলেজগুলির অধ্যক্ষদের বলা হয়েছে পরিকাঠামো তৈরির জন্য পিডব্লুডির ওপর নির্ভর না করে নিজেরাই কাজ শুরু করুন।' এর পাশাপাশি তিনি জানিয়েছেন, হাসপাতালে কর্মরত বিভিন্ন ঠিকা শ্রমিক যারা আছেন তাঁদের সম্পর্কে পুরো তথ্য যেন রাখা হয়।

    এদিন মমতা জানান, হাসপাতালের সিকিউরিটি অডিট বা নিরাপত্তার দিকটি খতিয়ে দেখতে রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ ও বর্তমান ডিজি রাজীব কুমারকে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানান, রাজ্যে পুলিশের ১২ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে।

    রাজ্যে ইতিমধ্যেই কয়েকটি জেলা বন্যা কবলিত হয়ে পড়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এবিষয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ও ব্লক স্বাস্থ্য আধিকারিকদের সতর্ক করা হয়েছে। এই বৈঠকে মুখ্যমন্ত্রী খোঁজ নেন সাপের বিষের ওষুধ, পেটখারাপ ও বন্যার পর যেই রোগগুলি দেখা যায় সেই রোগের ওষুধ কতটা এবং কী পরিমাণ আছে।

    আরজি কর-এর ঘটনার পর রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজগুলিতে 'থ্রেট কালচার'-এর অভিযোগ সামনে এসেছে। নদীয়ার কল্যাণীর জেএনএম হাসপাতালের কর্তৃপক্ষ অভিযোগের ভিত্তিতে তাঁদের কলেজের ৪০ জন পড়ুয়াকে সাসপেন্ড করেছেন। বৈঠকে উপস্থিত একটি সূত্র জানায়, বিষয়টি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী জেএনএম হাসপাতালের কর্তৃপক্ষের কাছে জানতে চান তাঁকে না জানিয়ে কেন এতজন পড়ুয়াকে সাসপেন্ড করা হয়েছে।
  • Link to this news (আজকাল)