• চার দিনের বিরতি মাত্র, মহালয়া থেকে ফের ভারী দুর্যোগের শঙ্কা
    আজকাল | ২৭ সেপ্টেম্বর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক:‌ মহালয়া থেকে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণে। এবার পুজোতেও থাকছে ভরপুর বৃষ্টির সম্ভাবনা। তবে চলতি সপ্তাহে দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা কমল। শুক্রবার থেকে ভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গে নেই। তবে উত্তরে চলবে ভারী বৃষ্টি।

    হাওয়া অফিস জানিয়েছে, সোমবার পর্যন্ত দক্ষিণে ক্রমশ কমবে বৃষ্টি। বাতাসে জলীয় বাষ্প থাকায় ধীরে ধীরে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। শুক্রবার বজ্রবিদ্যুৎ–সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। উত্তরবঙ্গ লাগোয়া এবং পশ্চিমের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা বেশি। আপাতত চার–পাঁচ দিন ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

    তবে শুক্রবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহারে। মালদা এবং দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ–সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। ধস নামার আশঙ্কা রয়েছে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। নদীর জলস্তর অনেকটা বাড়তে পারে। নিচু এলাকায় প্লাবনের আশঙ্কা রয়েছে। বৃষ্টির জন্য পার্বত্য এলাকার রাস্তায় দৃশ্যমানতা কমতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকছে।

    এদিকে, দক্ষিণে সোমবার অবধি বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও মঙ্গলবার অর্থাৎ মহালয়ার দিন থেকে ফের বৃষ্টি বাড়বে দক্ষিণে। এদিন অর্থাৎ শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস। রয়েছে মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা
  • Link to this news (আজকাল)