• তেলেঙ্গানার উপমুখ্যমন্ত্রীর বাড়িতে লক্ষাধিক টাকার চুরি! ট্রেনে উঠেও রেহাই পেল না চোরেরা
    প্রতিদিন | ২৭ সেপ্টেম্বর ২০২৪
  • সুব্রত বিশ্বাস: তেলেঙ্গানার উপমুখ্যমন্ত্রীর বাড়ি থেকে লক্ষ লক্ষ টাকা, সোনার গয়না ও রুপোর বাসন চুরি করে পালাচ্ছিল চোরেরা! কিন্তু ট্রেনে উঠেও রেহাই পেল না তারা। পালানোর সময় ট্রেনেই তাদের হাতেনাতে ধরে ফেলে আরপিএফ। উদ্ধার করা হয় চুরির জিনিসপত্র। এই ঘটনার সঙ্গে হরিয়ানার আরও একটি চুরির মিল থাকায় সংযোগ খুঁজছে রেল পুলিশ। 

    জানা গিয়েছে, বৃহস্পতিবার ভুবনেশ্বর-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেসে ঘটনাটি ঘটে। তেলাঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মাল্লু ভাট্টি বিক্রমের বাড়িতে চুরি করে চোরাই জিনিস নিয়ে ট্রেনে উঠে পালাচ্ছিল চোরেরা। দক্ষিণ পূর্ব রেলের আরপিএফ সূত্রে খবর, টহলদারির সময় ২ সন্দেহভাজন ব্যক্তিকে দেখতে পায় এসকর্ট বাহিনীর আরপিএফ জওয়ানরা। ট্রেন খড়গপুর ঢোকার আগে তাদের কাছে থাকা ব্যাগে তল্লাশি করে উদ্ধার হয় সোনার গয়না ও প্রচুর রুপোর বাসন ও মুদ্রা। মেলে বেশ কয়েক লক্ষ টাকাও।

    এর পর ২ ব্যক্তিকে আটক করে খড়গপুর জিআরপি থানায় এনে জিজ্ঞাসাবাদ শুরু করেন আধিকারিকরা। জেরায় ধৃতরা জানায়, তারা মাল্লু ভাট্টি বিক্রমের বাড়িতে পরিচারকের কাজ করত। সেখান থেকে এইসব সামগ্রী চুরি করে পালাচ্ছিল। পরে অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

    এই ঘটনার কথা ইতিমধ্যে তেলাঙ্গানা পুলিশকে জানিয়েছে খড়গপুর আরপিএফ। তেলাঙ্গানা পুলিশের একটি দল রাজ্যে এসে অভিযুক্তদের হেফাজতে নিতে পারে বলে সূত্রের খবর। এদিকে, চোরা চালান রোখায় ভারতের মধ্যে সর্বোচ্চ কাজ করার জন্য ফিকির সন্মান পেয়েছে হাওড়া ডিভিশনের আরপিএফ। পূর্ব রেলের আরপিএফের আইজি পরোমশিব জানিয়েছেন, গত বছর আসানসোল এই সম্মান পাওয়ার পর এবার পেল হাওড়া।
  • Link to this news (প্রতিদিন)