• রেলে অপরাধ দমনে দেশে প্রথম হাওড়া ডিভিশন, সেরা অফিসার সিনিয়র ডিএসসি
    প্রতিদিন | ২৮ সেপ্টেম্বর ২০২৪
  • সুব্রত বিশ্বাস: অপরাধ দমনে ও স্মাগলিংয়ের একের পর এক অপরাধ রুখেছে হাওড়া ডিভিশনের টিম আরপিএফ। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সিনিয়র ডিএসসি রঘুবীর চোখা। সেই কাজের জন্য এবার পুরস্কৃত করা হল তাঁকে।

    অপরাধ দমনে ও স্মাগলিং রুখতের ভারতীয় রেলের মধ্যে শ্রেষ্ঠত্বের সম্মান ছিনিয়ে নিল এই ডিভিশন। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সিনিয়র ডিএসসি রঘুবীর। পারফর্মিং অফিসার সিনিয়র ডিভিশন‌্যাল সিকিউরিটি কমিশনার (কর্ড) ফিসি ক‌্যাসকেডের দেওয়া ২০২৩-২৪ বর্ষের বেস্ট পারফর্মিং অফিসারের এই সম্মান পেলেন তিনি। অপরাধ দমন ও স্মাগলিং রুখতে সহযোগিতার জন‌্য ‘অ‌্যান্টি-কাউন্টারফেটিং অ‌্যান্ড অ‌্যান্টি স্মাগলিং অ‌্যাওয়ার্ড দেওয়া হল তাঁকে।

    ২০২৩ সালের জুলাই থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ৮৩ জন স্মাগলারকে গ্রেপ্তার করেছে হাওড়ার আরপিএফ। এই সময়ের মধ্যে তাঁরা আটক করেছে দুকোটি ৮৪ লক্ষ টাকার সোনা। ৭৬ লক্ষ টাকার রুপো। সাড়ে ৩২ লক্ষ টাকার গাঁজা। দশ লক্ষ টাকার চোলাই মদ। বত্রিশ লক্ষ টাকার বিদেশি সিগারেট। এক কোটি টাকার তামাকজাত দ্রব‌্য। এবং পাঁচ লক্ষ টাকার বেআইনি কাফ সিরাপ। শুধু তাই নয় এই দল নারী ও শিশু পাচারের মতো একাধিক অপরাধ রুখে দিয়েছে। এই অভাবনীয় সাফল্যের জন্য সম্মান জানানো হল হাওড়া ডিভিশনের অফিসারকে।
  • Link to this news (প্রতিদিন)