• পুজোর মুখে বাড়ছে বেতন, ২ সরকারি প্রকল্পের চুক্তিভিত্তিক কর্মীদের জন্য সুখবর
    প্রতিদিন | ২৮ সেপ্টেম্বর ২০২৪
  • নব্যেন্দু হাজরা: পুজোর মুখে চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের জন্য সুখবর। কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত চুক্তিভিত্তিক সরকারি কর্মীদের বেতন বাড়ছে। বার্ষিক বেতন বৃদ্ধিও বর্ধিত হচ্ছে। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল নবান্ন।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত চুক্তিভিত্তিক তথ্যপ্রযুক্তি কর্মী, অ্যাকাউন্ট্যান্ট, ডেটা ম্যানেজারদের বেতন বাড়ছে। কাজের অভিজ্ঞতা বাড়লে বেতনও বৃদ্ধি পায়। সেই বেতন বৃদ্ধির হারও একধাক্কায় অনেকটা বাড়াল রাজ্য সরকার। কতটা বেতন বাড়ল?

    রাজ্য সরকারের দুই সমাজকল্যাণ প্রকল্পের অ্যাকাউন্ট্যান্টরা এতদিন বেতন পেতেন ১৫ হাজার টাকা। এবার তা বেড়ে হল ২১ হাজার টাকা। কন্যাশ্রী প্রকল্পের ডেটা ম্যানেজার এবং রূপশ্রীর ডেটা এন্ট্রি অপারেটরদের বেতন ১১ হাজার টাকা থেকে বেড়ে হল ১৬ হাজার টাকা। কন্যাশ্রী ডেটা ম্যানেজারদের বেতন ১২ হাজার টাকা থেকে বেড়ে দাঁড়াল ১৬ হাজার টাকা।

    প্রথম পাঁচ বছর অ্যাকাউন্ট্যান্টদের বার্ষিক বেতন বৃদ্ধি হবে ৮০০ টাকা করে। ৫ বছর পর বেতন হবে ২৬ হাজার, ১০ বছর পর বেতন হবে ৩২ হাজার এবং ১৫ বছর পর বেতন হবে ৪০ হাজার টাকা। তার পর থেকে বছরে ১২০০ টাকা করে বেতন বাড়বে। ডেটা ম্যানেজারদের বর্তমান বেতন ১৬ হাজার। ৫ বছর পর বেতন হবে ২০ হাজার টাকা। ১০ বছর পর বেতন দাঁড়াবে ২৫ হাজার টাকা। ১৫ বছর পার করলে বেতন হবে ৩১ হাজার টাকা। সেই সময় প্রতি বছর বেতন বাড়বে ১ হাজার টাকা করে।
  • Link to this news (প্রতিদিন)