• রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা? সাগর দত্ত হাসপাতালে ‘গো ব্যাক’ শুনলেন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর
    প্রতিদিন | ২৯ সেপ্টেম্বর ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে। মঞ্চ বেঁধে হাসপাতাল চত্বরেই ধরনা দিচ্ছেন তাঁরা। রবিবার সেই ধরনা মঞ্চে আচমকাই উপস্থিত হন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার। যা দেখে রাজনীতির কারবারিরা বলছেন, চিকিৎসকদের আন্দোলন থেকে রাজনৈতির ফায়দা তোলার চেষ্টা করছে হাত শিবির। তবে সেই চেষ্টা জল ঢেলে দেন জুনিয়র ডাক্তাররা। হাসপাতালে পা রাখতেই শুভঙ্করকে ‘গো ব্যাক’ স্লোগান দিতে শুরু করেন তাঁরা। শেষপর্যন্ত খালি হাতেই ফিরতে হয় প্রদেশ কংগ্রেস সভাপতিকে।

    চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগে শুক্রবার সন্ধেবেলা ধুন্ধুমার কাণ্ড কামারহাটি সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এমনকি পুলিশকেও হেনস্তা করার অভিযোগ ওঠে মৃত রোগীর পরিবারের বিরুদ্ধে। হেনস্তার শিকার হয়েছিলেন জুনিয়র ডাক্তার থেকে সিনিয়র নার্সিং স্টাফও। এই ঘটনার প্রতিবাদে শনিবার থেকে পূর্ণ কর্মবিরতির পথে হাঁটার ঘোষণা করেন সাগর দত্তর জুনিয়র চিকিৎসকরা। সেই কর্মবিরতি অনির্দিষ্টকালের জন্য চলবে বলেই শনিবার জানিয়েছেন তাঁরা।

    রবিবার ধরনা মঞ্চে অবস্থান বিক্ষোভ করছিলেন হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। সেই সময় হাসপাতালে আসেন শুভঙ্কর সরকার। সঙ্গে কয়েকজন দলীয় নেতা-কর্মী। কিন্তু তাঁরা হাসপাতালে চত্বরে ঢুকতেই ‘গো ব্যাক’ স্লোগান দিতে শুরু করেন ডাক্তাররা। আন্দোলনকারীদের তরফে বলা হয়, “যাঁরা এই মঞ্চকে রাজনৈতিক কারণে ব্যবহারের চেষ্টা করছেন, তাঁদের হাতজোর করে অনুরোধ করছি, ফিরে যান।” পাশাপাশি স্লোগানও চলতে থাকে। 

    শুভঙ্কর বলেন, “আমরা কেউ অরাজনৈতিক নই। প্রত্যেকের রাজনৈতিক পরিচয় আছে। সেই পরিচয় ছেড়ে রেখে এখানে এসেছি। কংগ্রেসের পরিচয় নিয়ে আসিনি। দলের পতাকাও নিয়েও আসিনি।” স্লোগান প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, “ওঁরা আমাদের গো ব্যাক বলেননি। ওঁদের সঙ্গে কথা বলেছি। দলীয় পতাকা ছাড়া আসার জন্য ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু বলেছেন, আমাদের রাজনৈতিক পরিচয় আছে, তাই আন্দোলন থেকে দূরে থাকতে। আমরাও চাই না এই আন্দোলনে রাজনৈতিক রং লাগুক।”

    শুভঙ্কর সরকার যতই দাবি করুন না কেন, রাজনৈতিক ফায়দা তুলতে সাগর দত্তে তিনি আসেননি, সে কথা মানতে নারাজ রাজনীতির কারবারিরা। তাদের দাবি, ডাক্তাদের আন্দোলন হাইজ্যাক করে প্রদেশ কংগ্রেসের মরা গাংয়ে জল আনার চেষ্টা করছে কংগ্রেস নেতৃত্ব। 
  • Link to this news (প্রতিদিন)