• বৃষ্টি নাকি রোদ ঝলমলে আকাশ? জেনে নিন মহালয়ায় কেমন থাকবে আবহাওয়া
    প্রতিদিন | ০১ অক্টোবর ২০২৪
  • নিরুফা খাতুন: পুজোর আর হাতে গোনা কয়েকদিন বাকি। রাত পোহালেই মহালয়া। স্বাভাবিকভাবেই সকলের মনে প্রশ্ন, বৃষ্টি পণ্ড করবে না তো মহলয়ার দিনটা? সুখবর দিল হাওয়া অফিস। হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকাল আংশিক মেঘলা থাকবে আকাশ। বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দু-এক জায়গায়। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে বলে খবর।

    দেশ থেকে বর্ষা বিদায় পর্ব শুরু হয়েছে। বাংলা থেকে বর্ষা বিদায় নেবে অক্টোবর মাসের মাঝামাঝি। হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকাল অর্থাৎ মহালয়ায় আংশিক মেঘলা থাকবে আকাশ। মাঝে মাঝে চড়া রোদ ও জলীয় বাষ্পের কারণে অস্বস্তি বোধ হবে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকবে। তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়তে থাকবে।

    মঙ্গলবার স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ সামান্য বাড়তে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়। তবে মূলত হালকা বৃষ্টির সম্ভাবনা। কোনও কোনও জেলার দু-এক জায়গায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এদিকে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় সম্ভাবনা রয়েছে বৃষ্টির। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বাড়বে বৃষ্টি। আগামী কয়েকদিন তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। বাতাসে জলীয়বাষ্প থাকায় বৃষ্টি না হলেই অস্বস্তি সামান্য থাকবে। উল্লেখ্য, পশ্চিম, উত্তর-পশ্চিম ও মধ্যভারতে ক্রমশ বৃষ্টির সম্ভাবনা কমবে। ভারী বৃষ্টির সম্ভাবনা অরুনাচল প্রদেশ, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যাণ্ড, ত্রিপুরা অর্থাৎ পূর্ব ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা।
  • Link to this news (প্রতিদিন)