• ভোর থেকে বৃষ্টি শুরু, আগামী কয়েক ঘণ্টায় তুমুল বৃষ্টিতে ভাসবে কলকাতা
    আজকাল | ০২ অক্টোবর ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: মহালয়ার সকালেই বৃষ্টিতে ভিজল কলকাতা সহ সংলগ্ন এলাকা। মেঘলা আকাশ দিয়েই দিনের শুরু। বেলা আরও খানিকটা বাড়লে তুমুল বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। আর কয়েক ঘণ্টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামবে একাধিক জেলায়। জারি করা হয়েছে সতর্কতা।

    আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার সকালে আগামী ২-৩ ঘণ্টায় কলকাতা ও দুই ২৪ পরগনা, হুগলি, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। পাশাপাশি বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। এই জেলাগুলিতে আজ হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আজ আবারও প্রবল বৃষ্টিতে কলকাতার কোনও কোনও জায়গায় জল জমতে পারে।

    আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে, আজ থেকে গোটা বাংলাতেই বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। একটানা ভারি বৃষ্টিপাত না হওয়ায় নতুন করে বন্যার আশঙ্কা নেই। মহালয়া থেকেই আংশিক মেঘলা আকাশ থাকবে। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে সব জেলাতেই। কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে ভারি বৃষ্টিপাত হতে পারে। এবার দুর্গাপুজোর সময়েও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    আজ, বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায়। হাওয়া অফিস জানিয়েছে, অক্টোবরের মাঝামাঝি সময়ে বাংলা থেকে বর্ষা বিদায় নেবে। অর্থাৎ বর্ষার বিদায় পর্বেও উত্তরবঙ্গে বৃষ্টিতে ভোগান্তি বাড়বে।
  • Link to this news (আজকাল)