• শিক্ষামূলক ভ্রমণে এসে খাবারে বিষক্রিয়া! হাসপাতালে বহু স্কুল পড়ুয়া
    প্রতিদিন | ০৩ অক্টোবর ২০২৪
  • নন্দন দত্ত, সিউড়ি: শিক্ষামূলক ভ্রমণে এসে খাদ্যে বিষক্রিয়ার জেরে সিউড়ি সদর হাসপাতালে ভর্তি হল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের ২০ জন পড়ুয়া। গত ২৯ সেপ্টেম্বর নন্দীগ্রাম দুনম্বর ব্লকের বরাচেরা প্রবীর বনবীর হাই স্কুল থেকে ৬১ জন বীরভূমে আসেন। তাদের মধ্যে ছাত্রছাত্রী থেকে শিক্ষক-শিক্ষিকা ছিলেন।

    ঝাড়খণ্ডের বুদ্ধগয়া, ত্রিকূট হয়ে ম্যাসাঞ্জোরের জলাধার দেখে বুধবার বিকালে তাঁরা বাড়ি ফিরছিলেন। আচমকা ত্রিকূট পাহাড়ের কাছে বেশ কিছু ছাত্রছাত্রীর পেটব্যথা-বমি শুরু হয়। স্থানীয়ভাবে সেখানেই একজন চিকিৎসককে দেখানো হয়। কিন্তু ফেরার পথে আরও বেশ কিছু ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পরে। তড়িঘড়ি তাদের সিউড়ি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

    স্কুলের কম্পিউটার শিক্ষক দীপঙ্কর বর্মন জানান, ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের চিকিৎসা করে ছেড়ে দেওয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসক জিষ্ণু ভট্টাচার্য জানান, খাদ্যে বিষক্রিয়ায় এই ঘটনাটি ঘটেছে। প্রাথমিকভাবে তারা সুস্থ। একজন ছাত্রী একটু দুর্বল আছে। বছর ১৬-র ওই ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে তাদের উপর নজরদারি করা হচ্ছে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি জানান, প্রশাসন ও স্বাস্থ্যকর্মীরা ছাত্রছাত্রীদের সুস্থ করতে একযোগে ঝাঁপিয়ে পড়েছে। সকলেই সুস্থ আছে।
  • Link to this news (প্রতিদিন)