• ‘শান্তি ফিরুক বিশ্বে’, ইরান-ইজরায়েল যুদ্ধ নিয়ে ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’-এ উদ্বেগ প্রকাশ দেবের
    প্রতিদিন | ০৩ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যপ্রাচ্যে ঘনিয়েছে ভয়ংকর যুদ্ধের মেঘ। হামাস নিধনে গোটা গাজা গুঁড়িয়ে দিচ্ছে ইজরায়েল। হেজবোল্লাকে টার্গেট করে লেবাননেও রক্ত ঝরাচ্ছে ইজরায়েলি ফৌজ। এবার সম্মুখ সমরে ইরান-ইজরায়েল! এই অশান্ত পৃথিবীর ছবি উদ্বেগ তৈরি করেছে সাংসদ-অভিনেতা দেবের মনেও। ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’-এর অনুষ্ঠান ‘কফি উইথ কুণাল’-এর এক্সক্লুসিভ সাক্ষাৎকারে এসে সেই উদ্বেগের কথাই তুলে ধরলেন ঘাটালের তারকা সাংসদ। তাঁর প্রার্থনা, মা দুর্গার আগমনে শান্তি ফিরুক গোটা পৃথিবীতে। 

    বৃহস্পতিবার ‘কফি উইথ কুণাল’-এ যোগ দিতে সংবাদ প্রতিদিনের দপ্তরে আসেন দেব। সাক্ষাৎকারের শুরুতে সকলকে দুর্গাপুজোর শুভেচ্ছা জানান তিনি। তখনই তাঁর কথায় উঠে আসে ইরান-ইজরায়েল সংঘাতের প্রসঙ্গ। উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, “গোটা বিশ্বে যা হচ্ছে তা ঠিক নয়। ইরান আর ইজরায়েল যুদ্ধে নেমেছে। আমি চাই, গোটা দুনিয়ায় শান্তি ফিরুক।” তাঁর প্রার্থনা, মা দুর্গার আগমনে সব কিছু ঠিক হয়ে যাবে। ‘সংবাদ প্রতিদিন’-এর কনসাল্টিং এডিটর কুণাল ঘোষের সঙ্গে খোলামেলা আড্ডায় পাশাপাশি দেব নিজের যাবতীয় চ্যালেঞ্জের কথাও জানান। প্রসঙ্গক্রমেই আসে বন্যা মোকাবিলায় ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়নের কথা। দেব বলেন, কাজ এগোচ্ছে। তবে সেই রাস্তা কঠিন। তারকা সাংসদের ইঙ্গিত, ফেব্রুয়ারিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সুখবর শোনাবেন।  

    উল্লেখ্য, গত কয়েকদিন ধরে ইরানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন হেজবোল্লাকে টার্গেট করে লেবাননে রক্তগঙ্গা বইয়ে দিচ্ছে ইজরায়েলি সেনা। প্রাণ হারাচ্ছে সাধারণ মানুষও। এর মাঝেই ২৭ সেপ্টেম্বর ইজরায়েলি হামলায় নিহত হন নাসরাল্লা। রয়টার্স সূত্রে খবর, এর ঘটনার পরই নাকি ইজরায়েলের বুকে তীব্র আক্রমণ শানানোর হুঁশিয়ারি দিয়েছিলেন ইরানের সুপ্রিম লিডার আয়াতুল্লা আলি খামেনেই। সেই মতো মঙ্গলবার রাতে তেল আভিভ-সহ ইজরায়েলের বিভিন্ন শহরে আছড়ে একের পর এক ইরানি মিসাইল। কিন্তু এই হামলায় ইজরায়েলে কোনও প্রাণহানি ঘটেনি। যদিও পালটা প্রত্যাঘাতের হুঁশিয়ারি দিয়ে দিয়েছে ইহুদি দেশটি। এই মুহূর্তে ইজরায়েলের ‘খতম তালিকায়’ রয়েছেন খামেনেইর নাম। এই পরিস্থিতিতে গোপন আস্তানায় লুকিয়ে পড়েছেন ইরানের সুপ্রিম লিডার।
  • Link to this news (প্রতিদিন)