• পুজোর আগে সুরাপ্রেমীদের সুখবর! পুরনো দামেই মিলবে মদ
    প্রতিদিন | ০৪ অক্টোবর ২০২৪
  • নব্যেন্দু হাজরা: আগস্টের শেষ থেকে দাম বেড়েছে বিয়ার, দেশে তৈরি বিদেশি মদের। কিন্তু পুজোর মুখে সুরাপ্রেমীদের জন্য সুখবর। এবার পুজোয় পুরনো দামেই মিলবে মদ ও বিয়ার। ব্যাপারটা কী?

    গত ১৬ আগস্টের দাম বেড়েছিল বিয়ার ও দেশে তৈরি বিদেশি মদের। কিন্তু বহু খুচরো বিক্রেতা ও দোকানে পুরনো দামের মদ স্টক করে রেখেছে। যতক্ষণ না সেই সমস্ত মদ ও বিয়ার বিক্রি হচ্ছে ততক্ষণ নতুন দামের মদ বিক্রি করা হবে না। ফলে পুজোর সময় পুরনো দামেই মদ বিক্রি হবে। জানা গিয়েছে, বহুল বিক্রিত ব্র্যান্ডের মদ ও বিয়ার পুরনো দামে আরও ৬-৭ দিন বাজারে পাওয়া যাবে। আর তুলনামূলক কম বিক্রি হওয়া ব্র্যান্ডের বিয়ার, দেশে তৈরি বিদেশি মদ পাওয়া যাবে আরও এক মাস। ফলে পুজোর সময় পুরনো দামেই মিলবে মদ।

    প্রতি বছরই বাজেটের পর নেশার সামগ্রীর দাম বাড়ে। তালিকায় থাকে মদও। এবারও দেশে তৈরি বিদেশি মদ ও বিয়ারের দাম বাড়াতে চেয়ে আবগারি দপ্তরের দ্বারস্থ হয়েছিল মদ প্রস্তুতকারক সংস্থাগুলি। এর ফলে দেশে তৈরি বিদেশি মদের দাম বেড়েছে প্রায় ৭-৮ শতাংশ। অর্থাৎ বিয়ারের দাম বেড়েছে প্রায় ২০ থেকে ৪০ টাকা। আবার দেশে তৈরি বিদেশি মদের ৭৫০ মিলিলিটারের দাম বেড়েছে অন্তত ৫০ টাকা। তবে পুজোর মধ্যে এই অতিরিক্ত দাম দিতে হবে না। 
  • Link to this news (প্রতিদিন)