• হাসপাতালে আসেন না সুপার, বদলি করতে স্বাস্থ্য ভবনে চিঠি কর্তৃপক্ষের
    আজকাল | ০৪ অক্টোবর ২০২৪
  • হাসপাতালে অনিয়মিতভাবে আসেন সুপার। বারবার সতর্ক করেও লাভ হয়নি। শেষপর্যন্ত সুপারের বিরুদ্ধে পদক্ষেপ নিতে স্বাস্থ্য ভবনে লিখিতভাবে জানালেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ। ঘটনাটি ঘটেছে হাওড়ায়।

    পাঁচলা বিধানসভার গাববেড়িয়া স্টেট জেনারেল হাসপাতালের সুপার ডা: কোয়েল দাসের বিরুদ্ধে অভিযোগ, তিনি হাসপাতালে খুবই অনিয়মিতভাবে আসেন। যার জন্য হাসপাতালের প্রশাসনিক কাজকর্ম দীর্ঘদিন ধরেই সমস্যার মুখোমুখি। জেলা স্বাস্থ্য দপ্তর থেকে কোনও নির্দেশ এলে বা হঠাৎ করে কোনও সমস্যা হলে কী করা উচিত বা অনুচিত সেই নিয়ে বারবার সমস্যায় পড়ছেন অন্যান্য ডাক্তাররা বা হাসপাতাল কর্তৃপক্ষ। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডা: কিশলয় দত্ত গাববেড়িয়া হাসপাতালের সুপারকে বার কয়েক এই নিয়ে সতর্কও করেন। এমনকী দু'বার সুপার কোয়েল দাসকে তিনি শোকজও করেছিলেন।

    জেলা স্বাস্থ্য দপ্তরের একটি সূত্র জানিয়েছে, ১১৮টি শয্যা সম্পন্ন এই হাসপাতালের ওপর নির্ভরশীল আশেপাশের ডোমজুড়, আমতা, উলুবেড়িয়া ও জগৎ বল্লভপুর এলাকার রোগীরা। আউটডোরে প্রতিদিনই যথেষ্ট সংখ্যক রোগী আসেন। সুপারের বিরুদ্ধে এই অনিয়মিত উপস্থিতির অভিযোগ নিয়ে সিএমওএইচ বলেন, 'একটা সময় তিনি উদ্যোগ নিয়ে কাজ করলেও সম্প্রতি তাঁর অনুপস্থিতির বিষয়টি আমার নজরে আসার পর আমি তাঁকে দু'বার শোকজ করেছিলাম।'

    স্থানীয় তৃণমূল বিধায়ক গুলশন মল্লিক বলেন, 'আমি নিজে বিষয়টি নিয়ে সিএমওএইচ-এর সঙ্গে কথা বলেছি।' যদিও এবিষয়ে গাববেড়িয়া স্টেট জেনারেল হাসপাতালের সুপার ডা: কোয়েল দাস দাবি করেছেন, তিনি নিয়মিতভাবেই হাসপাতালে আসেন।

    পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় শেষপর্যন্ত জেলার সিএমওএইচ বিষয়টি স্বাস্থ্য ভবনের নজরে আনেন। তিনি বলেন, 'হাসপাতালের পরিষেবার সঙ্গে কোনওভাবেই আপস করা যাবে না। আমি সেজন্য স্বাস্থ্য ভবনের কাছে অনুরোধ জানিয়েছি গাববেড়িয়া হাসপাতালে সুপার পদে নতুন কাউকে নিয়োগ করা হোক।'
  • Link to this news (আজকাল)