• টানা ১০ ঘণ্টা জিবি বৈঠক জুনিয়র ডাক্তারদের, উঠবে কর্মবিরতি?
    প্রতিদিন | ০৪ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ ঘণ্টা পর শেষ হল জুনিয়র চিকিৎসকদের জিবি বৈঠক। দীর্ঘ এই বৈঠকে কী সিদ্ধান্ত হল? উঠবে কি কর্মবিরতি? কী পদক্ষেপ নিতে চলেছেন জুনিয়র ডাক্তাররা, সেদিকেই তাকিয়ে সব মহল।

    আর জি কর মামলায় দীর্ঘসূত্রিতা, সাগর দত্ত মেডিক্যালে রোগী মৃত্যুতে চিকিৎসকদের হেনস্তার অভিযোগ-সহ একাধিক ইস্যুকে হাতিয়ার করে দ্বিতীয় দফার কর্মবিরতিতে জুনিয়র চিকিৎসকরা। যার জেরে প্রবল সমস্যায় আমজনতা। সিনিয়র ডাক্তারদের একাংশ চান, প্রতিবাদ-আন্দোলন হোক। পূর্ণ কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরুন জুনিয়ররা। বৃহস্পতিবার আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অডিটোরিয়াম জুনিয়র ও সিনিয়র চিকিৎসকরা বৈঠকে বসেন। চিকিৎসক মৈত্রী বন্দ্যোপাধ্যায় বলেন, “সবাই চাইছি আন্দোলন চলুক। কিন্তু অন্তত আংশিক হলেও কাজে ফিরুক।” চিকিৎসক তাপস প্রামাণিকও সহমত পোষণ করেছেন। তিনি বলেন, “আমরা চাইছি কর্মবিরতি তুলে নিক। ইমার্জেন্সি মেডিসিনের অধ্যাপকরা প্রস্তাব দিয়েছি।”

    এই বৈঠক শেষে রাতেই জিবি বৈঠকে বসেন রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রতিনিধিরা। ১০ ঘণ্টা ধরে চলা সেই বৈঠক শেষ হয় ভোর ৬ টায়। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করেননি চিকিৎসকরা। এবার তাঁদের পদক্ষেপ কী হবে সেদিকেই নজর সবমহলের। 
  • Link to this news (প্রতিদিন)