• পুজোর শিল্পীরা মূক-বধির মৃৎশিল্পীর হাতে তৈরি হচ্ছে প্রতিমা, ৬৩ বছরে এই পুজোর থিম আদি যোগী
    আজকাল | ০৫ অক্টোবর ২০২৪
  • তীর্থঙ্কর দাস: শহরজুড়ে প্রস্তুতি তুঙ্গে, জোর ব্যস্ততা শহরতলি জুড়ে। শিল্পীরা ব্যস্ত শেষ মুহূর্তের তুলির টানে, প্যান্ডেল পরিচর্যায়। শারীরিক প্রতিবন্ধীদের হাতে তৈরি দেবী দুর্গাস্থান পাবে লেক যুব সংঘে।

    মৃৎশিল্পী বরুণরাম ঠাকুর কানে শুনতে পান না এবং কথাও বলতে পারেন না। গত কয়েকবছরধরে দক্ষিণ কলকাতার লেক যুব সংঘের পুজোর প্রতিমা তৈরি করছেন তিনিই। ৬৩ বছরে পা দিল এবছরের পুজো। সময়ের সঙ্গে তাল মিলিয়ে সাবেকিয়ানা থেকে থিম পুজোয় পা দিয়েছে চারুচন্দ্র কলেজের সামনের লেক যুব সংঘ।

    লেক যুব সংঘের ২০২৪ সালের ভাবনা দক্ষিণ ভারতের আদি যোগী। আলো এবং মিউজিকের মাধ্যমে ফুটিয়ে তোলা হবে দক্ষিণ ভারতের মূর্তি। লেক যুব সংঘের সাধারণ সম্পাদক অভিষেক রয় আজকাল ডট ইন-কে জানিয়েছেন, ‘সাধারণ মানুষের কাছে থিমের উৎসাহ অনেকটাই বেশি এবং সেই কারণেই এ বছর থেকে থিম পুজোর সূচনা করল ক্লাব। ৩ তারিখে উদ্বোধন হয়ে যাবে এই পুজোর। লেক যুব সংঘের চিপ প্যাট্রন বিধায়ক দেবাশীষ কুমার, চেয়ারপারসন তৃণমূল সাংসদ মালা রায়।‘

    অভিষেক জানিয়েছেন, প্রতি বছর তাদের দেবী তৈরি হয় শারীরিক প্রতিবন্ধীদের হাতে। এ বছরও তার অন্য তা হয়নি। ৬৩ বছরে দেবী প্রতিমা তৈরি হয়েছে এক শারীরিক প্রতিবন্ধীর হাত ধরে। মৃৎশিল্পী বরুণরাম ঠাকুর কানে শুনতে পান না এবং কথাও বলতে পারেন না। চলছে শেষ মুহূর্তের কাজ। অপেক্ষা মানুষের ঢলের।
  • Link to this news (আজকাল)