• সম্পত্তিগত বিবাদে খুন নাকি অন্য কিছু? আন্দুলে বাড়ি থেকে বৃদ্ধের দেহ উদ্ধারে চাঞ্চল্য
    প্রতিদিন | ০৫ অক্টোবর ২০২৪
  • অরিজিৎ গুপ্ত, হাওড়া: বাড়ির দোতলার ঘর থেকে বৃদ্ধের দেহ উদ্ধার হল। ঘরের খাটের উপর ওই বৃদ্ধকে হাত, পা, মুখ বাঁধা অবস্থায় উপুড় হয়ে পড়ে থাকতে দেখা যায়। এই ঘটনায় হাওড়ার আন্দুলে ব্যাপক চাঞ্চল্য।

    কুণাল ভট্টাচার্য (৬০) নামে অসুস্থ ওই বৃদ্ধকে শনিবার সকালে অন্যান্যদিনের মতোই দেখতে আসেন তাঁর দিদি। তিনি প্রথম তাঁর ভাইয়ের ঘরের দরজা ঢোকেন। খুলে দেখেন ওই অবস্থায় পড়ে রয়েছেন তাঁর ভাই। ওই মহিলার চেঁচামেচিতেই বৃদ্ধের পরিবারের লোক ও তাঁর প্রতিবেশীরা ছুটে আসেন। খবর যায় সাঁকরাইল থানায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের পাঠায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই বৃদ্ধকে খুন করা হয়েছে। বৃদ্ধের শরীরে কোথাও কোনও আঘাতের চিহ্ন আছে কি না কিংবা বৃদ্ধকে কীভাবে খুন করা হয়েছে তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

    এদিন ঘটনার পরই সাঁকরাইল থানার পুলিশ এক ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায়। ওই ব্যক্তি বৃদ্ধের বাড়িতে যাতায়াত করতেন। এদিন তিনি ওই বাড়িতে এসেছিলেন। তখন তাঁকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। হাওড়ার পুলিশ কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠি এদিন বলেন, ‘‘পারিবারিক কারণে বৃদ্ধকে খুন করা হয়ে থাকতে পারে। আমরা খুব শীঘ্রই দোষীকে ধরে ফেলব।’’স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই দোতলা বাড়িতে বৃদ্ধ ছাড়াও থাকেন তাঁর ভাইয়ের বউ ও একটি ছেলে। অবিবাহিত বৃদ্ধের ভাই বছর দেড়েক আগেই ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। বিশেষভাবে সক্ষম বৃদ্ধ কুণালবাবু ইদানিং তেমন কিছু কাজ করতেন না। আগে ব্যবসা এমনকী একটি বেসরকারি সংস্থায় কিছুদিন কাজও করেছেন। সম্প্রতি বয়সজনিত কারণে অসুস্থ হয়ে বাড়িতেই থাকতেন। কে বা কারা কী উদ্দেশ্যে বৃদ্ধকে খুন করল, তা এখন খতিয়ে দেখছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)