• সোশাল মিডিয়ায় অপরাধীদের চিহ্নিত করলেই মিলতে পারে চাকরি! ঘোষণা মুখ্যমন্ত্রীর
    প্রতিদিন | ০৭ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশাল মিডিয়া ব্যবহার দিন দিন বাড়ছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে নেটদুনিয়ায় বাড়ছে অপরাধমূলক কাজকর্ম। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে দেবীপক্ষে মহিলাদের সোশাল মিডিয়ায় অপরাধীদের চিহ্নিত করে পুলিশকে জানানোর গুরুদায়িত্ব তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যাঁরা এই কাজ করবেন তাঁদের দেওয়া হবে পুরস্কার। প্রয়োজনে দেওয়া হতে পারে চাকরিও।

    আলিপুর বডিগার্ড লাইনের পুজো উদ্বোধনে গিয়ে মমতা এদিন বলেন, “মনে রাখতে হবে, আজকের দিনে আর্টিফেসিয়াল ইন্টেলিজেন্স হয়ে গিয়েছে। সাইবার ক্রাইম সবচেয়ে বেশি হচ্ছে। সাইবার ক্রাইম করে যারা ভিডিওতে বেশি ব্যবসা করছেন, তাদের মনে পড়ে না নির্যাতিতাদের নিয়ে ভিডিও করার সময়। মেয়েদের দায়িত্ব দিচ্ছি নিজে থেকে ফেসবুক, টুইটার করবেন। ভুয়ো পোস্ট করলেই সোশাল মিডিয়ায় শেয়ার করে লিখবেন ফেক। জোট বাঁধুন তো।” এর পর কলকাতা ও রাজ্য পুলিশের উদ্দেশে তিনি আরও বলেন, “বাংলা, কলকাতা পুলিশকে বলছি যে মেয়েরা ক্রাইমকে চিহ্নিত করবে, তাদের জন্য ১০০টা পুরস্কার থাকবে। প্রয়োজন চাকরি দেওয়া হবে তাঁদের।”

    ইউটিউব এবং সিরিয়ালে দেখানো অপরাধমূলক কোনও পর্ব সমাজে কুপ্রভাব ফেলছে বলেই মত মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “রাস্তায় আন্দোলন বেশি করে করুন। তাতে শক্তি বাড়বে। কিন্তু দয়া করে প্রচার করুন ইউটিউবে বাজে ভিডিও দেখে বাচ্চারা বাজে জিনিস শিখছে। তাদের আমি দোষ দিই না। যত সিরিয়াল দেখবেন ক্রাইম দেখায়। বার বার বলি ক্রাইম দেখাবেন না। দেখে তা অনুসরণ করে। তাঁদের দায়বদ্ধতা নেই? পুলিশ আর আমাকে গাল দিলেই হবে? যত সিনেমা আসছে ক্রাইম ভর্তি। কীসের জন্য এত ক্রাইম দেখানো হবে?” এদিন জয়নগর কাণ্ডেও মুখ খোলেন মুখ্যমন্ত্রী।
  • Link to this news (প্রতিদিন)