• জয়নগর কাণ্ড: প্রতিবাদ মিছিলে পুলিশি বাধা! পালটা ইটবৃষ্টি, গাড়িতে ব্যাপক ভাঙচুর জনতার
    প্রতিদিন | ০৮ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাবালিকাকে ধর্ষণ ও খুনের ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে ফের রণক্ষেত্রের চেহারা নিল জয়নগর। গরানকাটি এলাকায় জনতার মিছিলে বাধা দেওয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে। এর পরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। পুলিশকে ঘিরে শুরু হয় বিক্ষোভ। ভাঙচুর চলে পুলিশের গাড়িতেও। এক পর্যায়ে কার্যত পালিয়ে বাঁচতে হয় পুলিশকে। জনতার দাবি একটাই, দোষীকে শাস্তি দিতে হবে। তা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

    আর জি কর কাণ্ডের ক্ষত এখনও টাটকা। অভয়ার সুবিচারের দাবিতে রাস্তায় ডাক্তাররা। এরই মাঝে জয়নগরে ঘটে গিয়েছে নারকীয় ঘটনা। ৯ বছরের নাবালিকাকে ধর্ষণ ও খুনের অভিযোগ উঠেছে। একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আদালতের নির্দেশে সোমবার কল্যাণী জেএনএম হাসপাতালে হয় ময়নাতদন্ত। রাতে এলাকায় ফেরে দেহ। তখনই দেহ আগলে বিক্ষোভে সামিল হন পার্শবর্তী প্রায় ৭ থেকে ৮ টি গ্রামের বাসিন্দারা। দোষীর গ্রেপ্তারির দাবিতে সুর চড়ান সকলে। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো বেগ পেতে হয় পুলিশকে। গভীর রাতে শান্ত হয় উত্তেজিত জনতা।

    মঙ্গলবার সকালে নাবালিকার দেহ নিয়ে মিছিল করেন এলাকার বাসিন্দারা। অভিযোগ, তাতে বাধা দেয় পুলিশ। এর পরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে উত্তেজিত জনতা। ভাঙচুর করা হয় গাড়ি। এসডিপিওর গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ। এক পর্যায়ে রীতিমতো পালাতে বাধ্য হন তিনি। সবমিলিয়ে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। স্থানীয়দের সাফ কথা, বিচার না মেলা পর্যন্ত আন্দোলন চলবে।
  • Link to this news (প্রতিদিন)