• পঞ্চমীর সকালের প্ল্যান ভেস্তে দিল বৃষ্টি! কেমন কাটবে পুজোর বাকি দিন?
    প্রতিদিন | ০৮ অক্টোবর ২০২৪
  • নিরুফা খাতুন: পুজোয় কেমন থাকবে আবহাওয়া, প্রথম থেকেই তা নিয়ে দুশ্চিন্তায় ছিল আমজনতা। হাওয়া অফিস জানিয়েছিল, ভারী বৃষ্টির সম্ভাবনা বিশেষ নেই। তবে পঞ্চমীর সকালের প্ল্যানিং ভেস্তে দিল বৃষ্টিই। মঙ্গলবার সকালে বৃষ্টিতে ভাসল কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত। জলমগ্ন হয়ে পড়েছে বেশ কিছু প্যান্ডেলেও। বাকি দিনগুলো মাটি করবে না তো বৃষ্টি? প্রশ্ন কমবেশি সকলের মনেই।

    হাওয়া অফিস সূত্রে খবর, দক্ষিণ-পশ্চিম মৌসুমী অক্ষরেখা বা বর্ষাবিদায় রেখা সুলতানপুর, পান্না, নর্মদাপুরম, খরগাঁ ও নবসারির উপর দিয়ে বিস্তৃত রয়েছে। আগামী দু-তিন দিনে গুজরাট ও মধ্যপ্রদেশের বাকি অংশ এবং মহারাষ্ট্রের আরও কিছু অংশ থেকে বর্ষা বিদায় নেবে। বাংলা থেকে বর্ষা বিদায় নিতে অক্টোবর মাসের মাঝামাঝি। আবহাওয়াবিদেরা জানিয়েছেন, আংশিক মেঘলা থাকবে আকাশ। তবে পুজোয় দুর্যোগের সম্ভাবনা নেই। স্থানীয়ভাবে দু-এক জায়গায় সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। সম্ভাবনা নেই একটানা বৃষ্টির।

    উত্তরবঙ্গে কোথাও পরিষ্কার, কোথাও আংশিক মেঘলা থাকবে আকাশ। শুধুমাত্র পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। অতি ভারী বৃষ্টির সতর্কতা কেরালা মাহে কর্ণাটকে। প্রসঙ্গত, ভারী বৃষ্টির সম্ভাবনা অরুনাচল প্রদেশ, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা অর্থাৎ পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে দক্ষিণের বেশ কিছু রাজ্যে। তামিলনাড়ু, পন্ডিচেরি, করাইকাল, কর্ণাটক, কেরল ও মাহেতে ভারী বৃষ্টির সম্ভাবনা।
  • Link to this news (প্রতিদিন)