• সকালে রক্তদান শিবির, দুপুরে মণ্ডপে মণ্ডপে লিফলেট বিলি, ষষ্ঠীতে দিনভর কর্মসূচি জুনিয়র ডাক্তারদের
    প্রতিদিন | ০৯ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের ক্ষত এখনও টাটকা। এরই মধ্যে এসেছে পুজো। উৎসবের মরশুমেও নিজেদের দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা। বুধবার অর্থাৎ ষষ্ঠীর সকালে অভয়ার স্মৃতিতে একাধিক কর্মসূচি রয়েছে জুনিয়র ডাক্তারদের।

    জানা গিয়েছে, আজ অর্থাৎ বুধবার সকালে আর জি কর মেডিক্যাল কলেজে মৃতা চিকিৎসকের স্মরণে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। রক্তদান শেষে দুর্গাপুজোর মণ্ডপে মণ্ডপে বিলি চিকিৎসকদের ১০ দফা দাবির লিফলেট বিলি করবেন আন্দোলনরত চিকিৎসকরা। তাঁদের সঙ্গে থাকবে আর জি কর এবং জয়নগরের নির্যাতিতার প্রতীকী মূর্তি।

    কিন্তু কেন এমন সিদ্ধান্ত? আন্দোলনকারী জুনিয়র ডাক্তার দেবাশিস হালদার জানান, ‘‘আর জি করের সিনিয়র চিকিৎসকদের গণইস্তফা আমাদের মনোবল বাড়িয়ে দিয়েছে। এসএসকেএম এবং ন্যাশনাল মেডিক্যাল কলেজের সিনিয়র ডাক্তাররাও ২৪ ঘণ্টা সময় দিয়েছেন। তাঁরাও গণইস্তফা দিতে পারেন। বড়দের এই পদক্ষেপ আমাদের সাহস জোগাচ্ছে।’’ তিনি আরও বলেন,  “আমাদের আন্দোলনের পাশে দাঁড়াতেই আমাদের সিনিয়রেরা গণইস্তফার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। কিন্তু, আমরা শুনছি, তার পর থেকেই তাঁদের উপর প্রশাসনিক চাপ সৃষ্টি করা হচ্ছে। আমরা বিষয়টি খতিয়ে দেখব। যদি সত্যি তেমন কিছু হয়, তবে আমাদের আন্দোলন তীব্রতর হবে।” উল্লেখ্য, আর জি করে কর্তব্যরত চিকিৎসককে ধর্ষণ ও খুনের উত্তাল বাংলা। সুবিচারের দাবিতে একজোট হয়েছেন সমস্ত স্তরের মানুষ।
  • Link to this news (প্রতিদিন)