• বন্ধ বাড়ির পুজো, মেয়ের সুবিচার চেয়ে ষষ্ঠীর সকাল থেকে ধরনায় অভয়ার বাবা-মা
    প্রতিদিন | ০৯ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুহূর্তে বদলে গিয়েছে জীবন। প্রতিবছর পুজোর কটাদিন যে বাড়ি গমগম করত, আজ তা ফাঁকা। মহাষষ্ঠীর রিক্ত সকালে মায়ের বোধন নয়, বিচারের দাবিতে ধরনায় বসলেন আর জি করের নির্যাতিতার পরিবারের সদস্যরা।

    গত বছর পর্যন্ত দুর্গাপুজোয় গমগম করে উঠত অভয়ার বাড়ি। পুজোর আয়োজন, লোকজন আসা-যাওয়া লেগেই থাকত। এবার সম্পূর্ণ অন্যরকম। ৮ আগস্টের অভিশপ্ত রাতের পর থেকে যেন বদলে গিয়েছে সব কিছু। গোটা বাড়িই অন্ধকার। জ্বলেনি আলো। না আছে পুজো প্রস্তুতি। বাজবে না ঢাকও। আগেই জানা গিয়েছিস, সুবিচারের দাবি ষষ্ঠী থেকে ধরনায় বসবেন নির্যাতিতার বাবা-মা। থাকবেন আত্মীয়স্বজনেরাও। সেই মতোই এদিন অর্থাৎ মহাষষ্ঠীর সকালে ধরনায় বসলেন অভয়ার পরিবারের সদস্যরা। চলবে দশমী পর্যন্ত।

    উল্লেখ্য, গত ৯ আগস্ট, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। তার পর থেকে সুবিচার, নিরাপত্তা-সহ একাধিক দাবিতে আন্দোলনে শামিল জুনিয়র ডাক্তাররা। কর্মবিরতিও পালন করেন তাঁরা। প্রথম দফায় ৪১ দিনের মাথায় জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি প্রত্যাহার করেন। এর পর গত মাসের শেষে সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তাণ্ডবের ঘটনা ঘটে। সুপ্রিম কোর্টের শুনানির পর দ্বিতীয় দফায় কর্মবিরতিতে শামিল হন জুনিয়র ডাক্তাররা। গত শুক্রবার মাঝরাত থেকে কাজে ফিরেছেন তাঁরা। তবে রাজ্য সরকারকে বেঁধে দেওয়া ডেডলাইন পেরনোর পরেও দাবিপূরণ না হওয়ায় বর্তমানে আমরণ অনশন করছেন ৭ জুনিয়র চিকিৎসক।
  • Link to this news (প্রতিদিন)