• নিরাপত্তাজনিত কাজের আপডেট জানতে মুখ্যসচিবকে ই-মেল জুনিয়র ডাক্তারদের
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৪
  • ক্ষীরোদ ভট্টাচার্য: ফের মুখ্যসচিব মনোজ পন্থকে ই-মেল জুনিয়র ডাক্তারদের। হাসপাতালগুলিতে নিরাপত্তাজনিত কাজ কতদূর এগোল, তা জানতে চাওয়া হয়েছে। বুধবারই স্বাস্থ্যভবনে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারীরা চিকিৎসকরা।

    ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্স ফ্রন্টের পাঠানো ই-মেলে উল্লেখ করা হয়েছে, “৯৬ ঘণ্টা অনশনের পর বুধবার বৈঠকের ডাক দেওয়া হয়েছে। গত ২৬ ও ২৯ সেপ্টেম্বর আমরা দুটি ই-মেল করেছি। যদিও তার পালটা কোনও সদুত্তর পাওয়া যায়নি। তা সত্ত্বেও আমরা আশা রেখেছি রাজ্য সরকার আমাদের নিরাপত্তাজনিত দাবিদাওয়া মিটিয়ে দেবে। আমাদের বিশ্বাস গতবারের বৈঠকে যা শুনেছি, সেটাই। তার বেশি কিছুই এখনও পর্যন্ত জানানো সম্ভব হয়। তা সত্ত্বেও আমরা জানতে চাই নিরাপত্তাজনিত কাজ কতদূর এগোল? যত তাড়াতাড়ি সম্ভব পূর্ণাঙ্গ রিপোর্ট দেওয়া হোক।”

    উল্লেখ্য, গত ৯ আগস্ট, সেমিনার হল থেকে আর জি করের তরুণী চিকিৎসকের প্রায় বিবস্ত্র দেহ উদ্ধার করা হয়। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। ওই ঘটনার পর থেকে হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। সিসিটিভি, চিকিৎসকদের জন্য পৃথক বিশ্রামাগার, শৌচালয় তৈরির দাবি জানানো হয়। সুপ্রিম কোর্টও একই নির্দেশিকা জারি করে। গত ৩০ সেপ্টেম্বরের শুনানিতে রাজ্যের তরফে জানানো হয়, সিসিটিভি বসানো সংক্রান্ত কাজ ২৬ শতাংশ হয়ে গিয়েছে। আগামী মাসের মধ্যে সমস্ত কাজ শেষ হয়ে যাবে বলেই জানানো হয়েছে। সেই সংক্রান্ত খুঁটিনাটি তথ্য জানতে ফের ই-মেল জুনিয়র চিকিৎসকদের।
  • Link to this news (প্রতিদিন)