• অসুর যেন আর জি করের সন্দীপ ঘোষ! ভাইরাল প্রতিমা ঘিরে তুঙ্গে চর্চা
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের আনন্দে গা ভাসিয়েছে বাংলা। মণ্ডপে মণ্ডপে ভিড় উৎসবমুখর আমজনতার। তবে থেমে নেই আন্দোলন, প্রতিবাদ। আর জি কর কাণ্ডে সুবিচারের দাবিতে এখনও সরব চিকিৎসকরা। তাঁদের পাশে দাঁড়িয়েছেন সমাজের সকল স্তরের অনেকেই। তারই মাঝে চমক বাংলার এক পুজো কমিটির। আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের মুখের আদলে তৈরি হয়েছে অসুর। তা-ই এখন তুমুল চর্চায়।

    মুর্শিদাবাদের বহরমপুর স্বর্গধাম সেবক সংঘের দুর্গাপুজোতেই রয়েছে বিশেষ চমক। সেখানে প্রতিমায় নেই তেমন কোনও অভিনবত্ব। তবে অসুরের মুখ যেন সন্দীপ ঘোষ। আর জি কর কাণ্ডে ভুরি ভুরি অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন কাণ্ডে যেমন তাঁর নাম জড়িয়েছে, তেমনই আবার আর্থিক দুর্নীতি কাণ্ডেও নাকি যুক্ত তিনি। সে কারণে বর্তমানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে রয়েছেন সন্দীপ। সেই সন্দীপকেই অসুরের রূপ দিয়ে সকলকে চমক দিয়েছেন শিল্পী অসীম পাল। যদিও পুজো কমিটির পক্ষ থেকে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

    তবে ভাইরাল হওয়া ভিডিওতে বার বারই দেখা গিয়েছে সন্দীপকে। দর্শনার্থীরা অবশ্য স্বীকার করে নিয়েছেন অসুর একেবারেই সন্দীপ ঘোষের আদলে তৈরি হয়েছে। তাঁরা বলেন, “মণ্ডপে এসে যে সন্দীপ ঘোষকে অসুরের ভূমিকায় দেখতে পাব, তা আশা করিনি। তবে এত বড় কাণ্ডে যে অভিযুক্ত, তাঁকে শিল্পী এভাবে ভেবেছেন, তাকে আমরা সমর্থন করি।”
  • Link to this news (প্রতিদিন)