• পুজোর মধ্যেও সক্রিয় ইডি, রেশন দুর্নীতি মামলায় জ্যোতিপ্রিয়র প্রাক্তন আপ্তসহায়কের বাড়িতে তল্লাশি
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: রেশন বন্টন দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেপ্তার হয়ে জেলবন্দি রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী আর জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর ঘনিষ্ঠরাও একে একে ইডির স্ক্যানারে। রেশন দুর্নীতি কাণ্ডের দ্রুত কিনারা করতে পুজোর মধ্যেও সক্রিয় কেন্দ্রীয় তদন্তকারীরা। এবার জ্যোতিপ্রিয়র প্রাক্তন আপ্ত সহায়ক মৃন্ময় কাশ্যপীর বাড়িতে তল্লাশি চালাল ইডি। শুক্রবার সকাল থেকে থেকে বারাকপুরের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে হানা দেন ইডি আধিকারিকরা। বেশ কয়েকঘণ্টা করে চলে তল্লাশি। যদিও এখনও গ্রেপ্তারির কোনও খবর নেই।

    বারাকপুর পুরসভার ১৫ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর শ্রাবণী কাশ্যপীর স্বামী মৃন্ময়। তিনি আগে জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্ত সহায়ক। প্রাক্তন খাদ্যমন্ত্রী গ্রেপ্তার হওয়ার পর থেকে ইডির নজরে ছিলেন মৃন্ময়বাবু। অবশেষে পুজোর মধ্যে তাঁর বাড়িতে তল্লাশি চালাল ইডি। একেবারে আচমকাই এই তল্লাশি। বেশ কয়েকঘণ্টা ধরেই তল্লাশি চলছে। উত্তর বারাকপুর এলাকার বজরংবলী অ্যাপার্টমেন্টে মৃন্ময়বাবুর বাড়ি। আবাসনটি ঘিরে রেখেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

    রেশন দুর্নীতি মামলায় মৃন্ময়বাবু জ্যোতিপ্রিয়র আপ্ত সহায়ক থাকাকালীন ঠিক কী ঘটেছিল, তিনি এই ব্যাপারে কতটা কী জানেন, তাঁর বাড়ি থেকে এই সংক্রান্ত কোনও নথি মেলে কি না, সেসব খুঁজতেই আজকের তল্লাশি। রেশন দুর্নীতি মামলায় এখনও পর্যন্ত যারা গ্রেপ্তার হয়েছেন, তাঁদের মধ্যে অধিকাংশই আপাতত জামিনে মুক্ত। তবে জ্যোতিপ্রিয় নিজে এখনও জেলবন্দি। এই পরিস্থিতিতে মৃন্ময়বাবুর বাড়িতে ইডির তল্লাশি নতুন করে গ্রেপ্তারির জল্পনা উসকে দিল। তবে এ বিষয়ে মৃন্ময়বাবু বা তাঁর পরিবারের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাঁর কাউন্সিলর স্ত্রীও এ বিষয়ে মুখ খুলতে নারাজ।
  • Link to this news (প্রতিদিন)