• পুজো মিটতেই নিয়োগ দুর্নীতি মামলায় সক্রিয় CBI, প্রেসিডেন্সি জেলে পার্থকে জেরা কেন্দ্রীয় তদন্তকারীদের
    প্রতিদিন | ১৫ অক্টোবর ২০২৪
  • অর্ণব আইচ: পুজো মিটতেই নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে তৎপর সিবিআই। এবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় জেরার মুখে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার সকালে তাঁকে জেরা করতে প্রেসিডেন্সি জেলে পৌঁছেছেন তদন্তকারী আধিকারিকরা। 

    ২০২২ সালের ২২ জুলাই নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়(Partha Chatterjee)। শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি, আর্থিক লেনদেনের ঘটনায় তাঁর নাম জড়ানোয় তাঁর বাড়িতে ইডির আধিকারিকরা দীর্ঘক্ষণ তল্লাশি চালায়। পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদে প্রচুর অসংগতি মেলায় তাঁকে গ্রেপ্তার করে ইডি। পরবর্তীতে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তাঁকে গ্রেপ্তার করে। বর্তমানে প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি পার্থ। একাধিকবার জামিনের আর্জি জানালেও তা খারিজ হয়ে গিয়েছে। 

    এই পরিস্থিতিতে চলতি মাসের শুরুতে সিবিআইয়ের বিশেষ আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হাজির করানো হয়। ওইদিন সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন জানানো হয় যে, প্রাইমারি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অন্য অভিযুক্ত অয়ন শীলকে তদন্তের কারণে হেফাজতে নেওয়ার প্রয়োজন। অনুমতি মিলতেই পার্থকে গ্রেপ্তার করে সিবিআই। তবে তাঁকে নিজের হেফাজতে চায়নি সিবিআই। এর পরই এদিন জিজ্ঞাসাবাদ করতে প্রেসিডেন্সিতে পৌঁছল সিবিআই। জেরায় কী তথ্য উঠে আসে সেদিকেই নজর।
  • Link to this news (প্রতিদিন)