• ২২২ ঘণ্টা অনশন, অসুস্থ হয়ে হাসপাতালে জুনিয়র চিকিৎসক সৌভিক
    এই সময় | ১৫ অক্টোবর ২০২৪
  • অনশনরত অবস্থায় অসুস্থ হয়ে পড়লেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তার সৌভিক বন্দ্যোপাধ্যায়। তাঁকে ভর্তি করানো হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট (সিসিইউ)-তে। প্রায় ২২০ ঘণ্টা অনশনের পরে অসুস্থ হয়ে পড়েন তিনি।গত ৬ অক্টোবর ১০ দফা দাবিতে 'আমরণ অনশন' শুরু করেন উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের ইন্টার্ন সৌভিক বন্দ্যোপাধ্যায় এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসক অলোককুমার ভর্মা। গত শনিবার অসুস্থ হয়ে পড়েছিলেন অলোক। এ বার সৌভিকও অসুস্থ হয়ে পড়লেন।

    মঙ্গলবার সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। সন্ধ্যায় তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। গত সোমবারই উত্তরবঙ্গ মেডিক্যালে আমরণ অনশনে বসেন অপর জুনিয়র চিকিৎসক সন্দীপ মণ্ডল। তিনি এখনও অনশন চালিয়ে যাচ্ছেন।

    এ দিন উত্তরবঙ্গের একাধিক চিকিৎসক প্রতীকী প্রতিবাদে অংশ নেন। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সুপার সঞ্জয় মল্লিকও প্রতীকী অনশন মঞ্চে বসেন। তিনি বলেন, ‘ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-র তরফে জুনিয়র চিকিৎসকদের দাবিকে সমর্থন করে তাঁদের প্রতিবাদে সামিল হওয়ার কর্মসূচি নেওয়া হয়েছিল। তাই আমি প্রতীকী অনশনে সামিল হয়েছিলাম।’
  • Link to this news (এই সময়)