• আতসবাজি প্রদর্শনীর সময় হাহাকার, ভিড়ে ঠাসা বারান্দা ভেঙে মৃত ২
    হিন্দুস্তান টাইমস | ১৫ অক্টোবর ২০২৪
  • বিসর্জনে আতসবাজি প্রদর্শনীর সময় ভিড়ের চাপে ঝুল বারান্দা ভেঙে মৃত্যু হল ২ জনের। মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে পুরুল্যা শহরের ধীবর পাড়ায়। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে।

    প্রতি বছরের মতো এবছরও পুরুল্যা শহরের ধীবর পাড়া ষোল আনা দুর্গাপূজা কমিটির উদ্যোগে রাস ময়দানে আতশবাজি প্রদর্শনের আয়োজন করা হয়েছিল। হাজার হাজার মানুষ এসেছিলেন আতসবাজি দেখতে। আসেপাশের বাড়ির ছাদ ও বারান্দাগুলি ছিল ভিড়ে ঠাসা। সেই সময় পুরনো একটি বাড়ির ঝুল বারান্দায় দাঁড়িয়ে ছিলেন অনেকে। ভিড়ের চাপে হঠাৎই ভেঙে পড়ে বারান্দাটি। বারান্দা চাপা পড়ে বেশ কয়েকজন গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। সেখানে ২ জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। নিহত ২ ব্যক্তি ঝাড়খণ্ডের বাসিন্দা বলে জানা গিয়েছে। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের রাঁচি স্থানান্ত করা হয়েছে। মৃতদের নাম নাম সোনালী ধীবর বলে জানা গিয়েছে।

    ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন পুরুল্যা পুলিশ প্রশাসনের আধিকারিকরা। হাজির হন বিজেপি - তৃণমূলসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। চিকিৎসকরাও যুদ্ধকালীন তৎপরতায় ব্যস্ত রয়েছেন এখনো পর্যন্ত মোট কতজন আহত তা জানা যায়নি। তবে ঘটনায় ১৬ জনের বেশি মানুষ আহত হয়েছেন বলে খবর।

    এই ঘটনায় শোক প্রকাশ করে মৃতদের আত্মার শান্তি কামনা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন, দুর্ঘটনার পরও পুলিশ প্রশাসনের কর্তারা পুজো কার্নিভাল নিয়ে ব্যস্ত ছিলেন। স্থানীয় বিজেপি বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় আহতদের হাসপাতালে পাঠাতে সাহায্য করেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)