• লাগাতার সমালোচনার জের? মমতার কার্নিভালে থাকছেন না সৌরভ গঙ্গোপাধ্যায়, ছাড়লেন শহর
    হিন্দুস্তান টাইমস | ১৫ অক্টোবর ২০২৪
  • আরজি কর কাণ্ডের পর নারীদের নিরাপত্তার দাবিতে যখন বিদ্রোহের আগুনে জ্বলছে গোটা রাজ্য তখন তাঁর মন্তব্য সেই আগুনে ঘি ঢেলেছিল। তার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় লাগাতার সমালোচনার শিকার হন সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজের মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ার রোষে পড়েন সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ও। লাগাতার সমালোচনার মুখে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্নিভাল এড়িয়ে গেলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। মঙ্গলবার বিকেলে রেড রোডের কার্নিভালে হাজির থাকবেন না তিনি। সৌরভের ঘনিষ্ঠমহল সূত্রে জানা গিয়েছে, অস্বস্তি এড়াতে এদিন সকালেই মুম্বই চলে গিয়েছেন তিনি।

    আরজি করের ঘটনার পর সৌরভ বলেছিলেন, ‘যা ঘটেছে সেটা অত্যন্ত অন্যায়। দোষীদের কঠোর শাস্তি দেওয়া উচিত। এটা যে কোনও জায়গায় ঘটতে পারত। দুর্ভাগ্যজনকভাবে হাসপাতালে ঘটেছে। কিন্তু এক আধটা বিক্ষিপ্ত ঘটনার জন্য মেয়েদের নিরাপত্তা নেই এটা বলা যায় না।’ আরজি করের ঘটনাকে ‘বিক্ষিপ্ত ঘটনা’ বলায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়তে হয়। এর পর একই কাণ্ড ঘটান সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। তিনি বলে বসেন, ‘রেপ টেপ হয়েই থাকে।’ এর পর পুজোয় লন্ডনে তাঁর প্রতিষ্ঠানের একটি নৃত্য পরিবেশনা অনুষ্ঠান বাতিল হয়।

    এরই মধ্যে মঙ্গলবার দুপুরে জানা যায় আমন্ত্রণ পেলেও রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্নিভালে হাজির থাকছেন না তিনি। এদিন সকালেই মুম্বই চলে গিয়েছেন সৌরভ। আরজি কর কাণ্ডের পর জুনিয়র ডাক্তারদের লাগাতার আন্দোলনের মধ্যে কার্নিভালে হাজির থাকতে চান না তিনি।

    বলে রাখি, গত বছর মমতা বন্দ্যোপাধ্যায় ইউরোপ সফলে গেলে লন্ডন থেকে মাদ্রিদ গিয়ে তাঁর সফরসঙ্গী হন সৌরভ। মাদ্রিদে এক শিল্প সম্মেলনে পশ্চিমবঙ্গে লৌহ – ইস্পাত শিল্পে বিনিয়োগের ঘোষণা করেন তিনি। কিন্তু পশ্চিমবঙ্গে বিনিয়োগের ঘোষণা কেন কলকাতা থেকে উজিয়ে মাদ্রিদ গিয়ে তিনি ঘোষণা করলেন তা নিয়ে প্রশ্ন ওঠে। সমালোচকরা দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে খুশি করতেই এই কাজ করেছেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)