• দ্রোহ উপেক্ষা করে পরিচিত ছন্দে পুজো কার্নিভাল, পরিবেশিত হল মমতার লেখা গান
    হিন্দুস্তান টাইমস | ১৫ অক্টোবর ২০২৪
  • শহরে একদিকে দুর্গাপুজো ২০২৪ সালের কার্নিভাল, অন্যদিকে, আর জি কর কাণ্ড ঘিরে চলছে দ্রোহের কার্নিভাল। শহরের দুই প্রান্তে দুই ঘটনার মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন রেড রোডের পুজো কার্নিভালে। একদিকে শহরের একাংশ যখন গর্জে উঠছে তীব্র প্রতিবাদে, তখনই শহরের আরও এক প্রান্তে দুর্গাপুজোর উৎসব ঘিরে চলছে বর্ণাঢ্য কার্নিভাল। সেখানে পরিবেশিত হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা ও সুর দেওয়া গান।

     রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়:-

    প্রতিবারের মতো এবারেও রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন পুজো কার্নিভাল ঘিরে। শহরের অন্যপ্রান্তে জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ ঘিরে তখন আয়োজিত হয়েছে দ্রোহের কার্নিভাল। এদিকে, রেড রোডের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই দেখা গেল, নুসরত জাহানকে। উৎসবের আসরে গানের ছন্দে- তালেও মাতলেন তিনি। তিনি ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দেখা গেল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়, জুন মালিয়া সহ বহু বিশিষ্ট অভিনেত্রী-রাজনীতিককে।

    বাজল মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা ও সুর দেওয়া গান:-

    রেড রোডে বর্ণাঢ্য অনুষ্ঠানে যে উপস্থিত থাকবেন না, তা আগে থেকেই জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের স্কুল ‘দীক্ষা মঞ্জরী’র তরফে পরিবেশিত নৃত্যানুষ্ঠান রেড রোডে আলাদা করে নজর কাড়ে। এই অনুষ্ঠানে ডোনার নির্দেশনায় পরিবেশিত হয় নৃত্য। যে গানে এই নৃত্য পরিবেশিত হয়েছে, তা লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গানের সুরও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গানটি গেয়েছেন শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়। যে গান পরিবেশিত হয়েছে তার নাম 'আমার আড়ালে , আমার আবডালে।' 

    শ্রীভূমির তরফে সায়ন্তিকা:-

    এদিকে, বিভিন্ন পুজো সংগঠনের তরফে মঙ্গলবারের রেড রোডে নানান বর্ণাঢ্য আয়োজন হয়। তারই মধ্যে আলাদা করে নজর কাড়েন অভিনেত্রী-রাজনীতিক সায়ন্তিকা। তৃণমূল বিধায়ক সায়ন্তিকা এদিন শ্রীভূমি স্পোর্টিং এর তরফে নৃত্য পরিবেশন করেন। মঞ্চে তখন উপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায়। পাশে দাঁড়িয়ে জুন, রচনা, নুসরতরা। সকলেই উপভোগ করেন অনুষ্ঠান।  

    তারকাদের সঙ্গে নাচের তালে মমতা:-

    কার্নিভালের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখা যায়, টলিউড তারকা তথা রাজনীতিক সোহম চক্রবর্তী সহ বহু ব্যক্তিত্বদের সঙ্গে নাচের তালে পা মেলাতে। মঞ্চে উপস্থিত ছিলেন সায়নীরাও।সকলেই ঢাকের তালে, গানের ছন্দে মেতে ওঠেন অনুষ্ঠানে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)