• আসানসোল জেলা হাসপাতালে রোগীর মৃত্যু, চিকিৎসাই হয়নি অভিযোগ মৃতের পরিজনদের
    বর্তমান | ১৬ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, আসানসোল: রোগী মৃত্যুকে ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়াল আসানসোল জেলা হাসপাতালে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুরজ রুইদাস (১৮)। বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে এই অভিযোগ তুলে আজ, মঙ্গলবার রাতে তুমুল বিক্ষোভ দেখান রোগীর আত্মীয় পরিজনরা। আসানসোলের রাধানগর রোড এলাকায় সুরোজের বাড়ি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গতকাল অর্থাৎ সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ সুরজকে হাসপাতালে ভর্তি করা হয়। জ্বরের পাশাপাশি তাঁর পেটের সমস্যাও ছিল।

    চিকিৎসকদের দাবি, সরকারি নির্দেশিকা অনুযায়ী ডেঙ্গু ও ম্যালেরিয়া পরীক্ষা করা হয়। ওই দুটি পরীক্ষার রিপোর্টই নেগেটিভ ছিল। তা সত্ত্বেও আজ দুপুর থেকে যুবকের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। ফলে তাঁকে আইসিইউতে রেফার করা হয়। কিন্তু আইসিইউতে নিয়ে যাওয়ার পথেই ওই যুবকের মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। এরপর বিষয়টি জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। রোগীর আত্মীয় পরিজনরা জমায়েত হন আসানসোল জেলা হাসপাতালে। তুমুল বিক্ষোভ দেখান তাঁরা। মৃতের আত্মীয় সাগর রুইদাস বলেন, চিকিৎসক ও নার্সরা রোগীর কোনও চিকিৎসাই করেনি। তাঁদের অভিযোগ, বিনা চিকিৎসায় সুরজ মারা গিয়েছে। কান্নায় ভেঙে পড়েন মৃতের মা রিঙ্কু রুইদাসও। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিস বাহিনী হাসপাতালে উপস্থিত হয়। দীর্ঘক্ষণ মৃতের পরিজনদের আন্দোলনের পর হাসপাতাল কর্তৃপক্ষ দেহের ময়নাতদন্ত করার সিদ্ধান্ত নেয়। তারপর পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে আসে।

    এই ঘটনায় আসানসোল জেলা হাসপাতালের সুপার নিখিল চন্দ্র দাস বলেন, যুবকটির রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছে। চিকিৎসকরা মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেননি। আমরা ময়নাতদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি। এত অল্প বয়সে যুবকের এভাবে মৃত্যুর ঘটনায় স্বাভাবিকভাবেই রোগীর পরিজনদের মনে প্রশ্ন থাকতেই পারে।
  • Link to this news (বর্তমান)