• প্রতিবাদী ব্যাজ পরে পুজো কার্নিভালের মেডিক্যাল ক্যাম্পে ডিউটি, আটক ডাক্তার, পরে মুক্তি
    প্রতিদিন | ১৬ অক্টোবর ২০২৪
  • অর্ণব আইচ: পুজো কার্নিভালের মেডিক্যাল ক্যাম্পে কর্মরত অবস্থায় আটক এক চিকিৎসক। অভিযোগ, ডিউটি করার সময় প্রতিবাদী ব্যাজ পরেছিলেন তিনি। মঙ্গলবার তাঁকে আটক করে ময়দান থানায় নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের দাবি, আটক চিকিৎসককে সসম্মানে মুক্তি দিতে হবে। সন্ধে পৌনে আটটা নাগাদ ওই চিকিৎসককে মুক্তি দেয় পুলিশ। 

    আটক চিকিৎসকের নাম তপোব্রত রায়। কলকাতা পুরসভার মেডিক্যাল টিমের সদস্য। তাঁর জামায় আঁটা ছিল ‘প্রতীকী অনশনকারী’ ব্যাজ। কার্নিভালে স্লোগান, প্রতিবাদের আশঙ্কায় তাঁকে আটক করা হয়েছে বলে খবর। এর প্রতিবাদে সরব হয়েছেন জুনিয়র ডাক্তাররা। এ প্রসঙ্গে আন্দোলনকারী চিকিৎসক দেবাশিস হালদার বলেন, “আমরণ অশনকারীদের পাশে থাকতে তপোব্রত প্রতীকী অনশনকারী লেখা ব্যাজ বুকে লাগিয়েছিল। তাঁকে আটক করা হয়েছে। এভাবে আন্দোলন দমন করা যাবে না।’’ সরব হয়েছে আইএমএ-ও। সিনিয়র ডাক্তাররা পৌঁছে গিয়েছেন থানায়। সন্ধে ৬টা অবধি ডেডলাইন বেঁধে দিয়েছিলেন তাঁরা। কিন্তু সন্ধে পৌনে আটটা নাগাদ ওই চিকিৎসককে মুক্তি দেয় পুলিশ। তপোব্রত রায়ের দাবি, বিক্ষোভের চাপে মুক্তি দিল পুলিশ। 

    উল্লেখ্য, গত ৫ অক্টোবর থেকে ডোরিনা ক্রসিংয়ে ‘আমরণ অনশনে’ বসেছেন জুনিয়র ডাক্তাররা। মঙ্গলবার অনশনকারীদের পাশে দাঁড়িয়ে সারা দেশে ১২ ঘণ্টার অনশন কর্মসূচি পালন করছে আইএমএ। সেই কর্মসূচির অংশ ছিলেন তপোব্রত।  তাই ব্যাজ পরে কার্নিভালে যোগ দিয়েছিলেন তিনি। 
  • Link to this news (প্রতিদিন)