• ‘অনশনকারীরা মাতাল’! বিতর্কে তৃণমূলের আইটি সেলের নেতা
    এই সময় | ১৬ অক্টোবর ২০২৪
  • এই সময়: ধর্মতলায় অনশনরত জুনিয়র ডাক্তারদের অসুস্থতা নিয়ে প্রশ্ন তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিতর্ক বাধালেন তৃণমূলের আইটি সেলের অন্যতম সাধারণ সম্পাদক নীলাঞ্জন দাস। বিতর্কিত পোস্টের জন্যে পরে বিদ্রুপের সুরে দুঃখপ্রকাশ করলেও নিজের অবস্থানে অনড় রয়েছেন তিনি। যদিও তৃণমূল নীলাঞ্জনের এই পোস্টকে তাঁর ব্যক্তিগত অভিমত হিসেবে চিহ্নিত করেছে। কিন্তু এই পোস্ট তৃণমূল সরাসরি সমর্থন না-করলেও পোস্ট করার জন্যে আইটি সেলের এই যুব নেতার সমালোচনাও করেনি রাজ্যের শাসকদল।অনশন করতে গিয়ে পর পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন জুনিয়র ডাক্তাররা। এই প্রসঙ্গে নীলাঞ্জন এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘এর একটাই কারণ হতে পারে যদি কারও কোনও প্রি একজিস্টিং গ্যাসট্রাইটিস অথবা লিভার ডিসফাংশান থাকে। আগে থেকেই গ্যাস্ট্রিক অথবা লিভারের সমস্যা কী থেকে হতে পারে? যদি অত্যধিক মদ্যপান করে। বোঝাই যাচ্ছে সবক’টি পাঁড় মাতাল একসঙ্গে বসে আমরণ অনশন করছে।’ অনশনকারীদের মাতাল হিসেবে চিহ্নিত করা নীলাঞ্জনের এই পোস্ট দ্রুত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

    তৃণমূলের আইটি সেলের নেতার এই বক্তব্য নিয়ে আন্দোলনকারী জুনিয়র ডাক্তার রুমেলিকা কুমার বলেন, ‘এই ধরনের মানসিকতার পরিচয় যাঁরা দেন তাঁদের মনুষ্যত্ব নিয়ে সংশয় তৈরি হয়। এখানে সবাই প্রাণের লড়াই লড়ছেন। এই ধরনের কদর্য কথার উত্তর দেওয়ার ভাষা নেই।’ জুনিয়র ডাক্তাররা প্রশ্ন তুলেছেন, গ্যাস্ট্রো-এন্ট্রোলজি নিয়ে নীলাঞ্জন যে পর্যবেক্ষণ দিয়েছেন তা কি তিনি বিশেষজ্ঞ হিসেবে দিয়েছেন? তিনি কি চিকিৎসক?

    নীলাঞ্জনের বক্তব্য, ‘জুনিয়র ডাক্তাররা যে সব তথ্য দিয়েছেন তা থেকেই আমি বলেছি। আমার বক্তব্য থেকে আমি সরছি না। জুনিয়র ডাক্তাররা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়েও অনেক মন্তব্য করেছেন।’ নীলাঞ্জনের এই বিতর্কিত পোস্ট নিয়ে তৃণমূলের আইটি সেলের রাজ্য সভাপতি দেবাংশু ভট্টাচার্য বলেন, ‘নীলাঞ্জনের বক্তব্য তাঁর ব্যক্তিগত অভিমত। তিনি দলের মুখপাত্র নন। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের অনশন নিয়ে জুনিয়র ডাক্তারদের কেউ কেউ যে মন্তব্য করেছেন তার জেরে কারও যদি ধৈর্য্যের বাঁধ ভাঙে কিছু বলার নেই।’

    সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তৃণমূলকর্মীদের বৃহত্তম সংগঠন ‘ফ্যাম’। নীলাঞ্জন-সহ তৃণমূলের কিছু কর্মী বছর কয়েক আগে ‘ইন্ডিয়া ওয়ান্টস মমতাদি’ শিরোনামে একটি এক্স হ্যান্ডল তৈরি করেও সামাজিক মাধ্যমে প্রচার শুরু করেছিলেন।
  • Link to this news (এই সময়)