• প্রতীকী অনশনের সঙ্গে বাঁকুড়ায় চলল ডিউটিও, প্রতিবাদ রানিগঞ্জেও
    এই সময় | ১৬ অক্টোবর ২০২৪
  • এই সময়, বাঁকুড়া ও আসানসোল: আইএমএ-র (ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন) ডাকে সাড়া দিয়ে মঙ্গলবার ১২ ঘণ্টার প্রতীকী অনশন করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। একইসঙ্গে এ দিন পশ্চিম বর্ধমানের রানিগঞ্জে একই কর্মসূচি পালন করেন আইএমএ-র সদস্যরা।এর আগে ৮ অক্টোবর ওয়েস্টবেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টের ডাকে ১২ ঘণ্টার প্রতিবাদী অনশন কর্মসূচি হয়েছিল বাঁকুড়া মেডিক্যালে। এ বার আইএমএ-র ডাকা প্রতীকী অনশনে সামিল হলেন প্রায় ৩০ জন জুনিয়র ডাক্তার। এঁদের মধ্যে বেশ কয়েকজন হাসপাতাল প্রাঙ্গণে প্রতিবাদী অবস্থান মঞ্চে অনশনে বসেন। বাকিরা হাসপাতালের বিভিন্ন বিভাগে কর্মরত অবস্থাতেই ১২ ঘণ্টার প্রতীকী অনশন চালিয়ে যান। জুনিয়র ডাক্তাররা জানান, এ দিন সকাল থেকে সাধারণ নাগরিক সমাজের অনেকেই মঞ্চে এসে তাঁদের কর্মসূচিকে সমর্থন জানান। পাশে বসে সময় কাটানোর পাশাপাশি তাঁরা অনশনকারী চিকিৎসকদের মনোবলও বাড়ান। কর্মসূচিকে সমর্থন ও সংহতি জানিয়ে এ দিন হাসপাতালের সিনিয়র ডাক্তাররাও মাঝেমধ্যে মঞ্চে এসে অনশনকারীদের সঙ্গে দেখা করেছেন বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

    এর পাশাপাশি, নির্দিষ্ট দাবিগুলিকে সামনে রেখে ওয়েস্টবেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টের আহ্বানে এবং বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তারদের উদ্যোগে এ দিন বিকেলে শহরে একটি মহামিছিলও হয়। মেডিক্যাল কলেজ থেকে শুরু হয়ে মিছিল যায় ভৈরবস্থান মোড় পর্যন্ত। মেডিক্যাল কর্তৃপক্ষ জানিয়েছেন, এ দিন রোগী পরিষেবা কোথাও ব্যাহত হয়নি। হাসপাতালের সমস্ত বিভাগেই পরিষেবা স্বাভাবিক ছিল।

    অন্য দিকে, এ দিন রানিগঞ্জের অনশন মঞ্চ থেকে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান তোলেন আইএমএ-র সদস্য চিকিৎসকরা। সকাল ৮টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত এই কর্মসূচি চলে। সেখানে অংশ নেওয়া চিকিৎসক এসকে বসু, চৈতালি বসু, দেবাশিস ভট্টাচার্যরা জানান, যতদিন না জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবি মানা হবে ততদিন এই আন্দোলন তাঁরা চালিয়ে যাবেন।
  • Link to this news (এই সময়)