• রোগীর জন্য শোভাযাত্রাকে জায়গা ছাড়তে বলায় ‘মার’, গ্রেফতার তিন
    আনন্দবাজার | ১৬ অক্টোবর ২০২৪
  • বিসর্জনের শোভাযাত্রার মধ্যে এক অসুস্থ মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কিছুটা পথ ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়েছিল। তারই ‘অপরাধে’ জুটল বেধড়ক মার। বাদ গেলেন না মহিলারাও। তাঁদের পোশাক ছিঁড়ে দেওয়া হল। ভাঙচুর করা হল মোটরবাইক। সোমবার রাতে দমদম ক্যান্টনমেন্ট স্টেশনের দু’নম্বর রেলগেট সংলগ্ন এলাকা এমনই অভিযোগে উত্তপ্ত হয়। আক্রান্তদের অভিযোগের ভিত্তিতে পুলিশ সুরজিৎ বল, বিশু মজুমদার এবং রঘু দাস নামে তিন জনকে গ্রেফতার করেছে।

    পুলিশ সূত্রের খবর, সোমবার রাত ১১টা নাগাদ অসুস্থ এক মহিলাকে নিয়ে দমদম পুর হাসপাতালের দিকে যাচ্ছিলেন তাঁর চার আত্মীয়। তখন প্রমোদনগর থেকে দমদমের ধোবি পুকুরে বিসর্জনের জন্য যাচ্ছিলেন একটি পুজোর আয়োজকেরা।

    আক্রান্ত এক মহিলা জানান, দু’টি মোটরবাইকে পাঁচ জন ছিলেন। দু’নম্বর রেলগেট পেরিয়ে তাঁরা শোভাযাত্রার পিছনে আটকে পড়েন। শোভাযাত্রায় থাকা কয়েক জনকে তাঁরা অনুরোধ করেন যাতে তাঁদের বেরিয়ে যাওয়ার জায়গা দেওয়া হয়। অভিযোগ, অনুরোধ করতেই তাঁর ভাইকে মারধর করা শুরু হয়। তাঁর স্বামী ও বাকি দুই মহিলাও আক্রান্ত হন। স্থানীয়দের সাহায্যে কোনও ভাবে তাঁরা বেরিয়ে আসেন। দমদম থানার পুলিশ গিয়ে এক জনকে আটক করে।

    হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরে দমদম থানায় অভিযোগ দায়ের করেন আক্রান্তেরা। পুলিশ রাতেই তিন জনকে গ্রেফতার করে। যদিও পুলিশ সূত্রের খবর, প্রাথমিক ভাবে অভিযুক্তেরা জানান, দু’টি বাইক শোভাযাত্রার মধ্যে ঢুকে পড়েছিল। তা নিয়েই বচসা, ধাক্কাধাক্কি হয়। তার বেশি কিছু হয়নি। এক পুলিশকর্তা জানান, সব দিক খতিয়ে দেখা হচ্ছে।

  • Link to this news (আনন্দবাজার)