• কার্নিভালে আটক ও পরে মুক্ত প্রতিবাদী পুরচিকিৎসক
    দৈনিক স্টেটসম্যান | ১৬ অক্টোবর ২০২৪
  • রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালের মেডিক্যাল ক্যাম্পে ডিউটিতে যোগ দিতে যাচ্ছিলেন কলকাতা পুরসভার চিকিৎসক তপোব্রত রায়। জানা গিয়েছে, পথেই পুলিশ আটক করে ওই চিকিৎসককে ময়দান থানায় নিয়ে যায়। অভিযোগ, প্রতীকী অনশনকারী ব্যাজ পরে রেড রোডে উপস্থিত হয়েছিলেন বলেই তাঁকে পুলিশ আটক করে। ঘটনার তীব্র প্রতিবাদ করে ধর্মতলার অনশন মঞ্চে ক্ষোভ উগরে দেন অনশনকারী জুনিয়র চিকিৎসকরা।

    পড়ুয়া চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন করে একাধিকবার সামনে এসেছেন সিনিয়ার চিকিৎসকরা। তাঁদের অনশনকে সমর্থন করে সরকারি হাসপাতাল-সহ বহু বেসরকারি হাসপাতালের চিকিৎসকদেরও প্রতীকী অনশনে শামিল হতে দেখা গিয়েছে। পুরসভার ওই চিকিৎসকের পাশে দাঁড়িয়ে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা এদিন বলেন, “আমরণ অনশনকারীদের পাশে থাকতে তপোব্রত প্রতীকী অনশনকারী ব্যাজ বুকে লাগিয়েছিল। সেই জন্যেই তাঁকে আটক করা হয়েছে। এভাবে আন্দোলন দমন করা যাবে না।”

    চার ঘন্টা পরে অবশ্য ওই চিকিৎসককে ছেড়ে দেয় পুলিশ। প্রসঙ্গত, মঙ্গলবার রেড রোডের দুর্গাপুজোর কার্নিভালে কলকাতা পুরসভার একটি মেডিক্যাল দল প্রস্তুত রাখা হয়েছিল। হঠাৎ কেউ জখম কিংবা অসুস্থ হয়ে পড়লে প্রাথমিক চিকিৎসা করার জন্য ওই দল প্রস্তুত করা হয়। সেই দলেই ছিলেন প্রতিবাদী চিকিৎসক তপোব্রত।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)