• বোমা বাঁধতে গিয়ে মৃত্যু? ডোমকলে ব্যক্তির ক্ষতবিক্ষত দেহ উদ্ধারে রহস্যের জট
    প্রতিদিন | ১৬ অক্টোবর ২০২৪
  • অতুলচন্দ্র নাগ, ডোমকল: মাঠ লাগোয়া নালার ধার থেকে এক ব্যক্তির ছিন্নভিন্ন দেহ উদ্ধারে ব্যাপক চাঞ্চল্য। ওই ব্যক্তি বোমা বাঁধার কারিগর হিসেবে পরিচিত। তার শরীরের অবস্থা দেখে স্থানীয়দের স্পষ্ট ধারণা, বোমা বাঁধতে গিয়ে তা ফেটে মৃত্যু হয়েছে। বুধবার সকালের দিকে মৃতদেহ উদ্ধার হয়েছে মুর্শিদাবাদের ডোমকলের মেহেদিপাড়া মাঠ থেকে।

    বুধবার সকালে মাঠে কাজে যাওয়া কৃষকেরা নালার ধারে মৃতদেহ পড়ে থাকতে দেখেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, হাত দুটি উড়ে গিয়েছে। নিম্নাঙ্গ ক্ষতবিক্ষত। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম মোমিনুল ইসলাম (৪৫)। জলঙ্গির ফরিদপুর স্কুলপাড়ার বাসিন্দা। খবর পেয়ে ঘটনাস্থলে ডোমকলের এসডিপিও শুভম বাজাজ ও আইসি পার্থসারথী মজুমদারের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে যায়। পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বোমার আঘাতেই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। তবে বোমা ওই এলাকায় ফাটেনি বলেই দাবি পুলিশের। মৃতের ছেলে মুন্না শেখ জানান, “বাবা বোমা বাঁধতেন সেটা জানি। কিন্তু অসুস্থ হওয়ায় অনেকদিন তিনি এই কাজ করেননি।”

    মেহেদিপাড়ার বাসিন্দাদের দাবি, রাতের দিকে বোমা ফাটার শব্দ শোনা গিয়েছিল মাঠের দিকে। তার পরে এই মৃতদেহ প্রমাণ করে বোমা ফেটে মৃত্যু হয়েছে মোমিনুলের। কিন্তু মৃতের আশেপাশে বোমা ফাটা বা বাঁধার কোনও চিহ্ন নেই। সেখানেই প্রশ্ন, তবে কোথায় ঘটল ওই ঘটনা। স্থানীয় বাসিন্দা দালাল শেখ জানান, “মৃত ব্যক্তি বোমা বাঁধার কারিগর বলেই শুনছি। কিন্তু বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে আর ভিক্ষাবৃত্তি করেন না।” পুলিশ অবশ্য জানায়, ভিক্ষাবৃত্তি আসলে মানুষের চোখে ধূলো দেওয়ার জন্য করত মোমিনুল। আদতে বোমা বাঁধাই ছিল তার পেশা। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।
  • Link to this news (প্রতিদিন)