• পুজোর খরচ মেটাতে সিঁথিতে বাইক নিয়ে হার ছিনতাই, গ্রেপ্তার স্বর্ণ ব্যবসায়ী-সহ চক্রের ৩
    প্রতিদিন | ১৬ অক্টোবর ২০২৪
  • অর্ণব আইচ: পুজোর খরচ মেটাতে এক বন্ধুকে সঙ্গে নিয়ে সোনার হার ছিনতাই। পর পর ছিনতাই করা তিনটি সোনার হার কিনে নেয় এক স্বর্ণ ব‌্যবসায়ী। পুলিশের হাতে গ্রেপ্তার হল তিনজন। পুলিশ জানিয়েছে, পুজোর মধ্যেই উত্তর কলকাতার সিঁথির বিভিন্ন জায়গায় তিনটি ছিনতাইয়ের ঘটনা ঘটে। বাইকে করে এসে দুই ছিনতাইকারী নির্জন রাস্তায় তিন মহিলার উপর হামলা চালায়। তারা বাইকে করে এসে মহিলাদের হার ছিনতাই করে পালায়। এই ব‌্যাপারে সিঁথি থানায় পর পর ১৪ গ্রাম, ২৪ গ্রাম ও ২৫ গ্রামের তিনটি হার ছিনতাইয়ের অভিযোগ দায়ের হয়।

    সিসিটিভি ফুটেজের সূত্র ধরে পুলিশ তদন্ত শুরু করে। বাইকের সূত্র ধরে উত্তর কলকাতা থেকে পুলিশ প্রথমে মহম্মদ ইমরানকে গ্রেপ্তার করে। তাকে জেরা করে চক্রের মাথা গোপাল সাউকে পূর্ব মেদিনীপুরের মরিচদহ থেকে গ্রেপ্তার করা হয়। দুজনকে জেরা করে পুলিশ জানতে পারে যে, তারা ওই তিনটি সোনার হারই বিক্রি করেছে উত্তর শহরতলির টিটাগড়ের এক স্বর্ণ ব‌্যবসায়ীর কাছে। সোমবার রাতে টিটাগড়ে সোনার দোকানে তল্লাশি চালিয়ে পুলিশ প্রকাশ সাউ নামে ওই স্বর্ণ ব‌্যবসায়ীকে গ্রেপ্তার করে। উদ্ধার হয় সোনার হার।

    পুলিশ জেনেছে, ওই স্বর্ণ ব‌্যবসায়ী শুধু যে গোপালদের কাছ থেকে চোরাই গয়না কিনেছে, এমনটা নয়। এজেন্ট মারফৎ সে অপরাধীদের সঙ্গে যোগাযোগ রাখত। তাদের কাছ থেকে কম দামে গয়না কিনে নিত সে। আবার এজেন্টদের সঙ্গে সঙ্গে মূল অপরাধীদেরও কমিশন দিত ওই ব‌্যবসায়ী। জেরার মুখে গোপাল জানায়, সে উত্তর কলকাতায় কাজ করে। সেই সূত্রে ইমরানের সঙ্গে তার পরিচয়। ইমরানের বাইক দেখেই পুজোর খরচ মেটানোর জন‌্য হার ছিনতাইয়ের ছক কষতে শুরু করে সে। তার কুকীর্তিতে রাজি হয় ইমরান। এর পরই তারা ছিনতাই শুরু করে। ধৃতদের জেরা করে এই ব‌্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)