• এবার জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর তৎপর তৃণমূল
    হিন্দুস্তান টাইমস | ১৬ অক্টোবর ২০২৪
  • দুর্গাপুজো থেকে কার্নিভাল মিটে গিয়েছে। এবার শুধু বাকি রয়েছে কালীপুজো আর দীপাবলি। দুর্গাপুজোর সময় এবং কার্নিভালের সময় জুনিয়র ডাক্তারদের পাল্টা কর্মসূচি নিতে দেখা গিয়েছে। যা নিয়ে বিস্তর সমালোচনা হচ্ছে। আবার কিছু মানুষ সমর্থনও করছেন। সিপিএম–বিজেপি এই ইস্যুকে কাজে লাগিয়ে বাংলাকে বদনাম করার চেষ্টা করছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। আর এই উৎসব–পর্ব মিটে গেলেই কুৎসা, অপপ্রচার এবং বাংলাকে বদনাম করার জবাব দিতে একের পর এক জেলা সফর করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    ইতিমধ্যেই প্রত্যেক জেলায় কর্মসূচি নিতে নির্দেশ দেওয়া হয়েছে তৃণমূল কংগ্রেসের নেতা–নেত্রীদের। বাড়ি বাড়ি প্রচার, পথসভা এবং মিছিল করতে বলা হয়েছে বলে সূত্রের খবর। আর তার মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলা সফরে গিয়ে মানুষের সামনে তুলে ধরবেন সিপিএম–বিজেপি কেমন করে বাংলাকে বদনাম করার চেষ্টা করছে। কদিন আগেই রাজ্যবাসীকে বিজয়ার শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার স্বয়ং জেলা সফরে গিয়ে হাটে হাঁড়ি ভেঙে দিতে চান তিনি। তখনই এই অচলাবস্থা নিয়ে মুখ খুলবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। চলতি মাসের শেষের দিকে জেলা সফর শুরু করবেন মুখ্যমন্ত্রী।

    এদিকে উপনির্বাচনের তারিখ ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ১৩ নভেম্বর রাজ্যের ৬টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। সেগুলি হল—সিতাই, মাদারিহাট, নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর এবং তালডাংরা। এই বিধানসভা কেন্দ্রগুলিতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে সূত্রের খবর। গতকাল দুর্গা কার্নিভালের ভিড় মুখ্যমন্ত্রীকে বাড়তি অক্সিজেন দিয়েছে। বাংলার মানুষ আজও যে তাঁর উপর ভরসা রাখেন সেটা ভিড় দেখে স্পষ্ট বোঝা গিয়েছে। তৃণমূল কংগ্রেসের সাংসদ, বিধায়ক, জেলা সভাপতি এবং ব্লকস্তরের নেতাদের কর্মসূচি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

    অন্যদিকে উপনির্বাচনের জায়গাগুলিতে ঝাঁপিয়ে পড়তেও নির্দেশ দেওয়া হয়েছে জেলা নেতৃত্বকে বলে সূত্রের খবর। আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। সেই ঘটনার পর মূল অভিযুক্তকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। তারপর কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার যায় সিবিআইয়ের কাছে। সিবিআই তদন্ত করেও ওই একজনকেই দোষী সাব্যস্ত করেছে। তবে তদন্ত এখনও চলছে। আর জুনিয়র ডাক্তাররা আমরণ অনশন করছেন। সেটার ফায়দা নিতে চাইছে সিপিএম এবং বিজেপি বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। যার পর্দাফাঁস করতেই জেলা সফরে যেতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)