• লক্ষ্মীপুজোর বিকেলে ঝমঝমিয়ে বৃষ্টি! ভাসল কলকাতা-সহ গোটা বাংলা
    প্রতিদিন | ১৭ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লক্ষ্মীপুজোর বিকেলে আচমকা ঝেঁপে বৃষ্টি। প্রবল বৃষ্টিতে কার্যত ভাসল কলকাতা-সহ গোটা বাংলা। ইতিমধ্যেই জল থইথই অবস্থা। বেজায় বিপাকে রাস্তার পাশে লক্ষ্মীপুজোর পসরা নিয়ে বসা ব্যবসায়ীরা। এভাবে টানা বৃষ্টি চলতে থাকলে লোকসানের আশঙ্কা করছেন তাঁরা।

    দুর্গাপুজোতেও আমজনতাকে বেশ বিপাকে ফেলেছিল বৃষ্টি। লক্ষ্মীপুজোতেও তার অন্যথা হল না। এবছর তিথি অনুযায়ী দুদিন লক্ষ্মীপুজো। বুধবারের পাশাপাশি বৃহস্পতিবারও পুজো করবেন অনেকে। ফলে অনেকেরই পুজোর প্রয়োজনীয় জিনিসপত্র কেনা বাকি। তাঁদের অধিকাংশেরই প্ল্যান ছিল বুধবার সন্ধ্যায় বেরিয়ে তা সেরে ফেলা। কিন্তু বাদ সাধল বৃষ্টি। বুধবার বিকেলে আচমকা ঝমঝমিয়ে শুরু বৃষ্টি। কলকাতা-সহ গোটা বাংলা কার্যত ভাসল। কোথাও কোথাও বইছে ঝোড়ো হাওয়া। তুমুল ঝড়-বৃষ্টিতে বিভিন্ন এলাকায় গাছ ভেঙে পড়েছে। আটকে গিয়েছে রাস্তা। কোনও রাস্তায় এক হাঁটু জল। পুজোর বিকেলে এই বৃষ্টিতে স্বাভাবিকভাবেই মুখভার বাঙালির। 

    উল্লেখ্য, আবহাওয়া দপ্তরের তরফে আগেই জানানো হয়েছিল যে দক্ষিণবঙ্গের সব জেলাতে স্থানীয়ভাবে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস সত্যি করেই নামল বৃষ্টি। হাওয়া অফিস সূত্রে খবর, চলতি সপ্তাহের শুক্রবার পর্যন্ত এইরকম আবহাওয়া থাকবে। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে দার্জিলিং, কালিম্পংয়ের পার্বত্য জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। তবে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। 
  • Link to this news (প্রতিদিন)