• দুঃস্থ পরিবারের মেয়ের বিয়ের আয়োজন মুরারইয়ের ক্লাবের
    বর্তমান | ১৭ অক্টোবর ২০২৪
  • সংবাদদাতা, রামপুরহাট: দুঃস্থ পরিবারের মেয়ের বিয়েতে এগিয়ে এল ক্লাব। অর্থের অভাবে প্রায় আটকে যাওয়া কন্যাদায়গ্রস্ত বাবার পাশে দাঁড়াল মুরারইয়ের স্টার ক্লাব। অনুষ্ঠান করে ধুমধামের সঙ্গে বিয়ে হল মেয়ের। পাত্রপক্ষের খাওয়াদাওয়া সহ সমস্ত আয়োজন করল ক্লাব কর্তৃপক্ষ। 

    মুরারইয়ের ধীতরা গ্রামের দিনমজুর সল্লে শেখের ছোট মেয়ে সেহেরুন্নেশার বিয়ের ঠিক হয়েছিল। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছিল অর্থ। ফলে বিয়ে দেওয়া নিয়ে চরম সমস্যায় পড়েছিলেন সল্লে সাহেব। পাড়ার লোকজনকে খাওয়ানো তো দূরের কথা, বরযাত্রীদের আপ্যায়ণটুকু করাও সম্ভব হচ্ছিল না। নিরুপায় হয়ে সল্লে সাহেব স্থানীয় স্টার ক্লাবের দ্বারস্থ হন। তাঁর অসহায় অবস্থার কথা শুনে পাশে দাঁড়ান ক্লাবের সদস্যরা। 

    এদিন ডুমুরগ্রামের পাত্রীর বাড়িতে বিয়ের আয়োজন করা হয়। বরযাত্রীদের সকালের খাবার থেকে অ্যাপায়ণের আয়োজন করে স্টার ক্লাব। দুপুরে প্রায় দেড়শো নিমন্ত্রিত অতিথিকে খাইয়ে সেই বিয়ে সম্পন্ন করেন তাঁরা। মেনুতে ছিল ফ্রায়েড রাইস, কাবলি ছোলা ও পনিরের তরকারি, ডাল, মিক্সড ভেজ, ভাত, মাছ, মাংস, দই, মিষ্টি, পাঁপড়। সব মিলিয়ে ধুমধাম করে বিয়ে হয়। সল্লে শেখ বলেন, আমার পক্ষে মেয়ের বিয়ের অনুষ্ঠান করা সম্ভব ছিল না। আমাকে এভাবে সাহায্য করতে ওরা এগিয়ে আসবে, তা ভাবিনি। সকলকে ধন্যবাদ জানাই।

    ক্লাবের সম্পাদক কাঞ্চন হক বলেন, অসহায় দিনমজুর বাবার পক্ষে বিয়ের আয়োজন করা সম্ভব হচ্ছিল না। পরিস্থিতির কথা জানতে পেরেই ক্লাবের সকল সদস্য ও স্থানীয়রা সহযোগিতার হাত বাড়িয়ে দিই। এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার কন্যাদায়গ্রস্ত দুঃস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে এই ক্লাব। সেইসঙ্গে রক্তদান থেকে অসুস্থদের বাড়িতে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া, উৎসবে বস্ত্রদান সহ নানা সামাজিক কাজ করা হয়। 
  • Link to this news (বর্তমান)