• পার্ক স্ট্রিটের রেস্তরাঁয় বিনিয়োগের টোপ, কোটি টাকা খোয়ালেন এন্টালির ব্যবসায়ী
    বর্তমান | ১৭ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্ক স্ট্রিটের এক নামী রেস্তরাঁকে সামনে রেখে অভিনব কায়দায় প্রতারণা। ওই টোপে পা দিয়ে ১ কোটি সাড়ে ১৭ লক্ষ টাকা খুইয়েছেন এন্টালির এক বাসিন্দা। প্রতারিত ব্যবসায়ীর নাম প্রতাপাদিত্য লাহিড়ী। চলতি মাসে শেক্সপিয়র সরণি থানায় তিনি লিখিত অভিযোগ দায়ের করেছেন। যার ভিত্তিতে জামিন অযোগ্য একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্তে নেমেছেন শেক্সপিয়র সরণি থানার পুলিস। অভিযোগের তির পিটার জং, প্রশান্ত খাঁড়া এবং নীলাঞ্জন সহ অন্যান্যদের দিকে। ঘটনার সূত্রপাত ২০২৩ সালে। এন্টালির শরৎ ঘোষ রোডের বাসিন্দা প্রতাপাদিত্য লাহিড়ীর সঙ্গে ২৪ নম্বর পার্ক স্ট্রিটে আলাপ হয়েছিল পিটার জং, প্রশান্ত খাঁড়া এবং নীলাঞ্জনের। তাদের সঙ্গে আরও কয়েকজন ছিল। অভিযোগ, সেই সময় পার্ক স্ট্রিটের এক নামী রেস্তরাঁকে টোপ হিসেবে সামনে রেখেছিল তারা। প্রতাপাদিত্যবাবুকে কোটি কোটি টাকা লাভের টোপ দিয়ে রেস্তরাঁ ব্যবসায় বিনিয়োগের আহ্বান জানিয়েছিল অভিযুক্তরা।

    সরল বিশ্বাসে প্রতাপাদিত্যবাবু মোটা টাকা লাভের আাশায় ১ কোটি সাড়ে ১৭ লক্ষ টাকা বিনিয়োগ করে বসেন। কিন্তু বিনিয়োগের পর লভ্যাংশ তো দূর, এক পয়সাও তাঁকে দেওয়া হয়নি। এমনকী, বিনিয়োগ করা মূল টাকা ফেরত চাইলেও তা ফেরত দেওয়া হয়নি বলে অভিযোগ।প্রতারিত হয়েছেন বুঝতে পেরে প্রতাপাদিত্যবাবু গত ১৩ অক্টোবর শেক্সপিয়র সরণি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। যার ভিত্তিতে শেক্সপিয়র সরণি থানার পুলিস ভারতীয় ন্যায় সংহিতার অপরাধমূলক ষড়যন্ত্র ৬১ (২), প্রতারণা ৩১৮ (৪) এবং বিশ্বাসভঙ্গের ৩১৬ (২) মতো একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করে তদন্তে নেমেছে। 

    প্রাথমিক তদন্তে কোটি টাকা বিনিয়োগের নথি যাচাইয়ের কাজ শুরু করেছে। পাশাপাশি, অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হচ্ছে বলে কলকাতা পুলিসের এক সূত্র জানিয়েছে। তবে এই ঘটনায় পুলিস এখনও কাউকে গ্রেপ্তার করেনি বলে জানা গিয়েছে।
  • Link to this news (বর্তমান)