• ‘জেহাদিদের হাতে আক্রান্ত’ মা লক্ষ্মীর প্রতিমা, ‘ডায়মন্ড মডেল’-কে খোঁচা শুভেন্দুর
    হিন্দুস্তান টাইমস | ১৭ অক্টোবর ২০২৪
  • বজবজে লক্ষ্মী প্রতিমার উপরে আক্রমণ নেমে এসেছে বলে অভিযোগ করলেন শুভেন্দু অধিকারী। কোজাগরী লক্ষ্মীপুজোর রাতে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা দাবি করেন, দক্ষিণ ২৪ পরগনার বজবজ বিধানসভার একটি দুর্গাপুজো কমিটির ‘মা লক্ষ্মীর প্রতিমা জেহাদিদের দ্বারা আক্রান্ত হল। বাংলাদেশের মতো একই পদ্ধতিতে এখন পশ্চিমবঙ্গে হিন্দুদের ধর্মাচরণে বাধা দেওয়া হচ্ছে। রাজ্য পুলিশ নির্বিকার।’ সেইসঙ্গে নাম না করে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও খোঁচা দিয়েছেন শুভেন্দু। যে এলাকায় সেই ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন শুভেন্দু, তা অভিষেকের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারের মধ্যে পড়ে। আর সেজন্য কটাক্ষ করে ‘লক্ষ্মীপুজোয় ডায়মন্ড হারবার মডেল’ বলে আক্রমণ শানিয়েছেন শুভেন্দু। যদিও বিষয়টি নিয়ে পুুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা যে অভিযোগ করেছেন, সেটার প্রেক্ষিতেও আলাদাভাবে কিছু বলেনি পুলিশ। 

    শুভেন্দু অবশ্য পুলিশকেও আক্রমণ শানিয়েছেন। দাবি করেছেন যে হাত গুটিয়ে বসে আছে পুলিশ। একটি ভিডিয়ো পোস্ট করে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা বলেন, ‘কয়েক বছর আগে এই একই জায়গায় দুর্গাপুজোয় মা দুর্গার মূর্তি ভাঙচুর করা হয়েছিল। সেই ঘটনায় আজ পর্যন্ত প্রশাসন কারও বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। কেউ গ্রেফতার হয়নি।'

    হিন্দুদের 'জাগ্রত' হওয়ার পরামর্শ দিয়ে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের তোষণের রাজনীতির জন্য হিন্দুদের উপরে ক্রমাগত ঘটে চলা এই অন্যায় অত্যাচারের প্রতিরোধ গড়ে তুলতে হবে। হিন্দুদের বলব যে এবার জাগ্রত হন, নাহলে এরপর নিজের ঘরেও পুজো-অর্চনা করতে পারবেন না।’

    উল্লেখ্য, দুর্গাপুজোর সময় শুভেন্দু অভিযোগ তুলেছিলেন যে কলকাতার গার্ডেনরিচ এলাকায় একটি পুজো মণ্ডপে অশান্তি পাকানো হয়েছে। একটি ভিডিয়ো পোস্ট করে তিনি দাবি করেছিলেন যে মণ্ডপের মধ্যে একদল লোক ঢুকে পড়েছিলেন। পুজো বন্ধ করে দেওয়ার হুমকি দিতে থাকেন তাঁরা। 

    এমনকী পুজো বন্ধ না করলে মণ্ডপ ও মূর্তি ভাঙচুর করার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ করেছিলেন শুভেন্দু। সেইসঙ্গে বিষয়টি নিয়ে কলকাতার পুলিশ কমিশনার মনোজ বর্মা যাতে উপযুক্ত পদক্ষেপ করেন, সেই আর্জি জানিয়েছিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)