• খাস কলকাতায় ৭ দিন ধরে খোঁজ নেই একটা মেয়ের, কী করছে পুলিশ?
    হিন্দুস্তান টাইমস | ১৭ অক্টোবর ২০২৪
  • রাজ্যে একের পর এক নারী নির্যাতনের ঘটনার মধ্যে এবার খাস কলকাতায় এক তরুণীর অন্তর্ধান নিয়ে আতঙ্ক ছড়াল। শোভাবাজারের বাসিন্দা আঁচল গুপ্ত নামে ওই তরুণীকে গত ১০ অক্টোবর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পরিবারের সদস্যদের দাবি, তরুণীকে শেষ দেখা গিয়েছিল কলকাতার পার্ক স্ট্রিটে। পুলিশে অভিযোগ দায়ের করলেও ৭ দিনে দেখা মেলেনি আঁচলের।

    পরিবার সূত্রে জানা গিয়েছে, গত ১০ অক্টোবর ৩ বোনের সঙ্গে ঠাকুর দেখতে বেরোন আঁচল। শোভাবাজার এলাকার বাসিন্দা এই তরুণী কলেজের প্রথম বর্ষের পড়ুয়া। দক্ষিণ কলকাতায় ঠাকুর দেখে রাতে পার্ক স্ট্রিটের একটি রেস্তোরাঁয় খেতে যান তাঁরা। কিন্তু রেস্তোরাঁর সামনে ছিল বিশাল লাইন। সেই লাইন থেকেই উধাও হয়ে যান আঁচল। আসে পাশে খোঁজ করেও দেখা না পাওয়ায় বিষয়টি বাড়িতে ফোন করে জানান অন্যরা। এর পর পার্ক স্ট্রিট থানায় গিয়ে নিখোঁজ ডায়েরি করে পরিবার। কিন্তু তার পর ৭ দিন কেটে গেলেও কোনও খোঁজ নেই যুবতীর।

    জানা গিয়েছে, শোভাবাজার এলাকায় মুড়ি মাখার দোকান রয়েছে আঁচলের বাবার। তরুণীর কোনও মোবাইল ফোন ছিল না। কিন্তু তদন্তে নেমে রেস্তোরাঁর সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে পুলিশ আধিকারিকরা জানতে পারেন, ওই রাতে একটি কি প্যাড ফোনে কারও সঙ্গে কথা বলছিলেন আঁচল তার পর ফোনটি রেখে নিজেই হাঁটতে শুরু করেন তিনি।

    পরিবারের দাবি, স্থানীয় এক যুবকের সঙ্গে আঁচলের প্রণয়ের সম্পর্ক ছিল। তরুণীর অন্তর্ধানের পিছনে তার হাত রয়েছে। কিন্তু তদন্তে নেমে পুলিশ দেখে, যুবক বহাল তবিয়তে তাঁর বাড়িতেই রয়েছে। জিজ্ঞাসাবাদে আঁচলের অন্তর্ধানের পিছনে হাত থাকার কথা অস্বীকার করেছেন তিনি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)