• ট্রেনের চাকা থেকে বের হচ্ছে ধোঁয়া, আতঙ্ক কামাখ্যা এসএমভিটি এক্সপ্রেসে
    এই সময় | ১৭ অক্টোবর ২০২৪
  • বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল কামাখ্যা এসএমভিটি বেঙ্গালুরু এক্সপ্রেস। বৃহস্পতিবার সকালে বেঙ্গালুরুগামী ট্রেনটি বাঁকুড়া স্টেশনে পৌঁছতে একটি কামরার নিচের অংশ থেকে ধোঁয়া নির্গত হতে থাকে। আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। মেরামতির কাজের পর ঘণ্টা খানেক বাদে ট্রেনটি রওনা দেয়।বৃহস্পতিবার সকাল ১০টা ৩৩ নাগাদ শীততাপ নিয়ন্ত্রিত ওই ট্রেনটি কামাখ্যা থেকে বেঙ্গালুরু যাওয়ার পথে বাঁকুড়া স্টেশনের দু'নম্বর প্লাটফর্মে এসে দাঁড়ায়। স্টেশনে পৌঁছনোর পরেই ট্রেনটির একটি কামরার নিচের অংশ থেকে প্রচণ্ড পরিমাণে ধোঁয়া বের হতে দেখেন যাত্রীরা। ধোঁয়ায় ভরে যায় স্টেশন চত্বর।

    আতঙ্কিত হয়ে ট্রেন থেকে অনেকেই নেমে পড়েন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেল দপ্তরের আধিকারিকরা। রেলের এক আধিকারিক জানান, যান্ত্রিক কিছু ত্রুটির কারণে ধোঁয়া নির্গত হচ্ছিল। এই ঘটনায় ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। চাকার সঙ্গে ব্রেক বাইন্ডিংয়ের সমস্যা হওয়ায় অতিরিক্ত ঘর্ষণের জন্য হতে পারে। নির্ধারিত সময়ের এক ঘণ্টার বেশি সময় পড়ে ১১টা ৪২ মিনিট নাগাদ ট্রেনটি বাঁকুড়া স্টেশন ছেড়ে রওনা দেয়।

    এক যাত্রী বলেন, ‘বাঁকুড়া স্টেশনে ট্রেনটি ঢুকতেই হঠাৎ দেখি ধোঁয়া বের হচ্ছে। আমরা প্রথমে ভেবেছিলাম ট্রেনের মধ্যে কোথাও আগুন লেগে গিয়েছে। এরপর রেলের আধিকারিকরা এসে কাজ শুরু করেছে। তবে, দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে রয়েছে। আমাদের দুর্ভোগের মধ্যে পড়তে হল।’

    প্রসঙ্গত, ট্রেনের চাকা থেকে ধোঁয়া নির্গত হওয়ার ঘটনা মাঝেমধ্যেই ঘটছে বিভিন্ন দূরপাল্লার ট্রেনে। কয়েক মাস আগেই কাঁকসার রাজবাঁধ স্টেশনের কাছেই দিল্লিগামী দুরন্ত এক্সপ্রেস ট্রেনের চাকা থেকে ধোঁয়া নির্গত হতে দেখা যায়। দীর্ঘক্ষণ পরে ঘটনাস্থলের দিকে রওনা দেয় ট্রেন। বারবার একই ঘটনায় রেলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা।
  • Link to this news (এই সময়)