• প্রহৃত সন্ন্যাসীকে ফোন করে পাশে থাকার আশ্বাস মমতার
    এই সময় | ১৭ অক্টোবর ২০২৪
  • এই সময়, কোচবিহার: বিজেপি সাংসদের হাতে আক্রান্ত সন্ন্যাসীর সঙ্গে ফোনে কথা বলে পাশে থাকার আশ্বাস দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সিতাইয়ের আশ্রমে মন্ত্রী উদয়ন গুহের ফোনে সন্ন্যাসীর সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। মমতাকে ‘মা’ বলে সম্বোধন করেন বিজ্ঞেনানন্দ তীর্থ মহারাজ৷ ফোনে মুখ্যমন্ত্রী সন্ন্যাসীকে বলেন, ‘আপনাকে নিগ্রহের ঘটনা আমি টিভিতে দেখেছি। আমার খুব খারাপ লেগেছে। সেদিনই উদয়নকে আপনার কাছে যেতে বলেছিলাম।আমি সিতাই গেলে অবশ্যই আপনার সঙ্গে দেখা করব।’ এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় উদয়নের হাত দিয়ে ভক্তদের প্রসাদের জন্য সামগ্রী পাঠান৷ তীর্থ মহারাজ মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আপনার পাঠানো সামগ্রী দিয়ে বৃহস্পতিবার প্রসাদ তৈরি করে ভক্তদের বিতরণ করা হবে৷’ কোনও সমস্যা হলে মন্ত্রী উদয়ন গুহ ও সাংসদ জগদীশ বসুনিয়াকে জানানোর কথা বলেন মমতা।

    সিতাইয়ের রামকৃষ্ণ বিবেকানন্দ আশ্রমে দশমীর সন্ধ্যায় সন্ন্যাসী বিজ্ঞেনানন্দ তীর্থ মহারাজের সঙ্গে দেখা করতে গিয়ে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ অনন্ত মহারাজ৷ সন্ন্যাসীকে শারীরিক নিগ্রহের অভিযোগ ওঠে অনন্তের বিরুদ্ধে৷ ঘটনার খবর চাউর হতেই অনন্তের বিরুদ্ধে ক্ষেপে ওঠেন গ্রামবাসীরা৷ পথ অবরোধ করা হয়। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন বিজেপি সাংসদ। বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হয়।

    এই ঘটনায় একদিকে যেমন আসরে নামে শাসকদল, অন্য দিকে বিজেপি নেতৃত্ব ওই ঘটনাকে সমর্থন করে না বলে দায় সারে। বিজেপি অবশ্য বিষয়টিতে রাজনীতি দেখছে। বিধায়ক তথা কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘সাংসদের কাজকে আমরা কোনওভাবেই সমর্থন করি না। তবে সিতাই বিধানসভায় উপনির্বাচন ঘোষণা হয়েছে। তাই রাজনীতির করতে নেমেছে তৃণমূল।’
  • Link to this news (এই সময়)