• বেলেঘাটায় পরিত্যক্ত কারখানায় অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন
    এই সময় | ১৭ অক্টোবর ২০২৪
  • বেলেঘাটায় পরিত্যক্ত কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড। ঘটনাস্থলে দমকলের ৫টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা হচ্ছে। ঘিঞ্জি এলাকার মধ্যে পরিত্যক্ত কারখানায় আগুন লাগায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ বেলেঘাটার ক্যানাল ইস্ট রোডে একটি কারখানায় আগুন লাগার বিষয়টি নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। খবর দেওয়া হয় দমকলে। কারখানার ভেতর থেকে গলগল করে কালো ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা।

    প্রাথমিকভাবে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। পরে আরও তিনটি ইঞ্জিন পৌঁছয় আগুন নিয়ন্ত্রণে আনার জন্য। দমকলের প্রাথমিক অনুমান, কারখানার ভেতরে মজুত থাকা কোনও রাসায়নিক থেকেই আগুন লেগেছে। তিনটি ট্যাঙ্কারে আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে দমকলকে। আগুন নেভানোর জন্য ফোম ব্যবহার করা হচ্ছে। জানা গিয়েছে, প্রায় ৬ বছর আগে বন্ধ হয়ে যায় ওই কারখানা। ঘিঞ্জি জনবসতি এলাকা থাকায় অগ্নিকাণ্ডের কারণে আতঙ্ক গোটা এলাকায়।

    দমকল সূত্রে জানা গিয়েছে, কারখানাটি বন্ধ থাকায় ভেতরে কোনও লোক ছিল না। ফলত, হতাহতের কোনও আশঙ্কা নেই। তবে, কারখানার পাশেই ঘন জনবসতি থাকায় আগুন যাতে ছড়িয়ে না পড়ে সেই চেষ্টা করা হচ্ছে দমকলের তরফে। জনবসতি এলাকায় আগুন ছড়িয়ে পড়লে বড় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনা গিয়েছে।
  • Link to this news (এই সময়)