• লক্ষ্মীপুজোর সকালে বেলেঘাটায় ভয়াবহ আগুন, দাউ দাউ করে জ্বলছে ট্যাঙ্কার
    প্রতিদিন | ১৭ অক্টোবর ২০২৪
  • নিরুফা খাতুন: লক্ষ্মীপুজোর সকালে বেলেঘাটার ইস্ট ক্যানাল রোডের পরিত্যক্ত কারখানায় বিধ্বংসী আগুন। দাউ দাউ করে জলছে তিনটি ট্যাঙ্কার। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে আকাশ। কারখানার পাঁচিলের পাশেই ঘন জনবসতি থাকায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৮ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন আয়ত্তে আনার চেষ্টা। তবে ট্যাঙ্কারগুলোতে রাসায়নিক থাকায় রীতিমতো বেগ পেতে হচ্ছে তদন্তকারীদের।

    বেলেঘাটার ইস্ট ক্যানাল রোডের পাশে পরিত্যক্ত এই কারখানাটি রয়েছে। দীর্ঘদিন সেখানে কারও আনাগোনা নেই। কারখানার পাঁচিলের পাশেই ঘন জনবসতি। বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ ওই এলাকার বাসিন্দারা কালো ধোঁয়া দেখতে পান। তড়িঘড়ি ঘর থেকে বেরিয়ে দেখেন, কারখানা থেকে বেরচ্ছে ধোঁয়া। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে যায় দমকলের ৮ টি ইঞ্জিন। আগুন আয়ত্তে আনতে রীতিমতো বেগ পেতে হয়। কারণ হিসেবে দমকল কর্মী সূত্রে জানা গিয়েছে, ট্যাঙ্কারে সম্ভবত কোনও রাসায়নিক ছিল। সেই কারণেই আগুন আয়ত্তে আনতে সমস্যা দেখা দেয়।

    তবে কী থেকে এই অগ্নিকাণ্ড, তা এখনও স্পষ্ট নয়। আগুন আয়ত্তে আসার পর কারণ জানা যাবে বলে জানিয়েছেন তাঁরা। এই ঘটনায় প্রবল আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও আগুন নেভানো সম্ভব হয়নি। 
  • Link to this news (প্রতিদিন)