• চিঠিতে চিকিৎসকের নাম, সারদা কেলেঙ্কারি নিয়ে বিস্ফোরক তথ্য সিবিআইকে দিলেন কুণাল
    হিন্দুস্তান টাইমস | ১৭ অক্টোবর ২০২৪
  • সেই প্রথম দিন থেকেই সিবিআইয়ের সঙ্গে সহযোগিতা করছি। ফের সিবিআই অফিসে গেলাম আর একটি চিঠি জমা দিলাম। লিখেছেন কুণাল ঘোষ। এবার প্রশ্ন কী আছে সেই চিঠিতে?

    তদন্তকারী অফিসারকে চিঠি দিয়েছেন কুণাল। সারদা মামলার সঙ্গে সম্পর্কিত তদন্তকারী আধিকারিককে এই চিঠি লিখেছেন কুণাল ঘোষ। সেখানে তিনি লিখেছেন, নতুন তথ্যের ভিত্তিতে তদন্ত করুন।

    তিনি লিখেছেন, প্রথম দিন থেকে আমি সর্বোচ্চ চেষ্টা করেছি যাতে তদন্তের সঙ্গে সহযোগিতা করা যায়। যাতে সমস্ত ষড়যন্ত্রকারী ও সারদার বেনিফিসিয়ারির শাস্তি পান। সেক্ষেত্রে নতুন কোনও তথ্য পেলে সেটা জানানো দরকার। সেক্ষেত্রে নতুন এই তথ্যের ভিত্তিতে তদন্ত করা দরকার।

    কুণাল লিখেছেন, লিভার ফাউন্ডেশনের একজন প্রভাবশালী চিকিৎসক…..তিনি সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত সেনের সঙ্গে পরিচিত ছিলেন কি না।

    ২) সেই চিকিৎসক সেই সময় সিপিএমের অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন তিনি সুদীপ্ত সেনের সঙ্গে সিপিএমের এক প্রভাবশালী রাজ্য কমিটির সদস্যের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন কি না।

    ৩) সেই পরিচয়ের জেরে সুদীপ্ত সেন সিপিএমের মুখপাত্রে বিজ্ঞাপন দিতেন নাকি দিতেন না।

    ৪) সুদীপ্ত সেন ওই লিভার ফাউন্ডেশনের চিকিৎসককে নগদ অর্থ বা ব্যাঙ্কের টাকা ট্রান্সফার করতেন কি না।

    ৫) সেই সময় ওই চিকিৎসক সুদীপ্ত সেনকে সবরকমভাবে সুরক্ষা দিতেন কি না।

    কুণালের অনুরোধ…

    দয়া করে ওই চিকিৎসকের সঙ্গে যোগাযোগের ব্যাপারে সুদীপ্ত সেনকে নতুন করে জেরা করা হোক।

    ওই চিকিৎসককেও জেরা করা হোক।

    ওই চিকিৎসকের ব্যাঙ্ক অ্য়াকাউন্ট ও ওই চিকিৎসকের সংগঠনের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হোক।

    কোথাও যদি ফান্ড ট্রান্সফার হয়ে থাকে তবে ইডির হাতে যাক তদন্তভার। ওই চিকিৎসকের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া যেতে পারে।

    একসঙ্গে বসিয়ে জেরা করা হলে ওই চিকিৎসক ও সুদীপ্ত সেনকে সেটার ক্ষেত্রেও সবরকম সহযোগিতা করব আমি। সিবিআই যেন আসল সত্যিটা বের করতে দ্রুত ব্যবস্থা নেয় সেব্যাপারে অনুরোধ করছি। চিঠিতে আর্জি কুণাল ঘোষের।

    একদিকে জুনিয়র চিকিৎসকদের আন্দোলন তীব্রতর হচ্ছে। সেই সময় তিনি এমন চিঠি নিয়ে হাজির হলেন সিবিআইয়ের কাছে যাতে নাম রয়েছে এক চিকিৎসকের। সেই সঙ্গেই সিবিআইয়ের কাছে তিনি সিপিএম ও সুদীপ্ত সেনের মধ্যে যোগসূত্রের মাধ্যম হিসাবে ওই চিকিৎসকের নাম হাজির করেছেন। সেক্ষেত্রে এবার সিবিআই এনিয়ে তদন্ত করে কি না সেটাও দেখার।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)