• সদ্যোজাতের মৃতদেহ উধাও! চাঞ্চল্য শিলিগুড়ি হাসপাতালে, তদন্তের আশ্বাস
    এই সময় | ১৮ অক্টোবর ২০২৪
  • হাসপাতাল থেকে উধাও সদ্যোজাতের মৃতদেহ। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি জেলা হাসপাতালে। কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলেছেন শিশুর পরিবারের সদস্যরা। অভিযোগ, শিশুর দেহ নেওয়ার জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয় পরিবারের লোকজনকে। ঘটনা ঘিরে বৃহস্পতিবার জেলা হাসপাতালে খানিক উত্তেজনায় তৈরি হয়। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন হাসপাতাল সুপার অমিত দত্ত। কর্তব্যরত কাদের গাফিলতিতে এই ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে।বৃহস্পতিবার শিলিগুড়ি জেলা হাসপাতাল থেকে উধাও হয়ে যায় এক সদ্যোজাতের মৃতদেহ। ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতালে। জানা গিয়েছে, বুধবার সকালে শিলিগুড়ির গোয়ালাপট্টির বাসিন্দা রিয়া গুপ্তকে শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে ভর্তি করা হলে ডাক্তার জানান, গর্ভেই শিশুটির মৃত্যু হয়েছে। পরবর্তীতে বুধবার রাতে মৃত পুত্র সন্তান প্রসব করেন ওই মহিলা। হাসপাতালের তরফে তাঁর পরিবারের সদস্যদের জানানো হয় চার ঘণ্টা পরে তাঁরা শিশুটির দেহ নিয়ে যেতে পারবে। তবে শিশুটির বাড়ির লোকেরা জানায়, তাঁরা বৃহস্পতিবার সকালে শিশুটির দেহ হাসপাতাল থেকে নিয়ে যাবে।

    বৃহস্পতিবার সকালে হাসপাতালে এসে শিশুর দেহ নেওয়ার জন্য দীর্ঘক্ষণ ধরে হাসপাতাল চত্বরে অপেক্ষা করেন পরিবারের সদস্যরা। দুপুর হলেও তাদের হাতে শিশুর দেহ তুলে দেওয়া হয়নি বলে অভিযোগ। দীর্ঘক্ষণ অপেক্ষার পর হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে শিশুটির পরিবারের সদস্যদের জানানো হয়, সদ্যোজাত শিশুর মৃতদেহ খুঁজে পাওয়া যাচ্ছে না। এই ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা।

    মৃত শিশুর পরিবারের লোকেরা হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। তবে হাসপাতাল সুপার অমিত দত্ত জানান, ঘটনাটি কী ভাবে ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে। সেই সময় যাঁরা কর্তব্যরত ছিলেন, তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। ঘটনার খবর পেয়ে জেলা হাসপাতালে যায় শিলিগুড়ি থানার পুলিশও। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে পুলিশের তরফেও।
  • Link to this news (এই সময়)