• রবিবার পর্যন্ত ঝড়-বৃষ্টি এই জেলাগুলিতে, কমবে কবে?
    আজ তক | ১৮ অক্টোবর ২০২৪
  • রাজ্যের বিভিন্ন জেলায় ফের বৃষ্টির পূর্বাভাস। বর্ষা বিদায়ের পর আপাতত শুষ্ক আবহাওয়ার মধ্যে দিয়ে চলেছে দক্ষিণবঙ্গ। তবে আগামী কয়েকদিনের জন্য শুষ্ক আবহাওয়ায় সাময়িক বিরতি আসতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে একাধিক নিম্নচাপের কারণে দখিনা বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়বে এবং এর প্রভাবে বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হবে।

    কোন কোন জেলায় বৃষ্টি?
    আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উল্লেখযোগ্যভাবে, বৃষ্টি হলেও কোনও জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। এই তালিকায় রয়েছে:

    কলকাতা,
    হাওড়া,
    হুগলি,
    উত্তর ২৪ পরগনা,
    দক্ষিণ ২৪ পরগনা,
    পূর্ব মেদিনীপুর,
    পশ্চিম মেদিনীপুর,
    ঝাড়গ্রাম,
    পুরুলিয়া,
    বাঁকুড়া,
    পূর্ব বর্ধমান,
    পশ্চিম বর্ধমান,
    বীরভূম,
    মুর্শিদাবাদ,
    নদিয়া।

    উত্তরবঙ্গে বৃষ্টির পরিস্থিতি
    উত্তরবঙ্গেও কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরের কয়েকটি অংশে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলাগুলিতে আবহাওয়া শুষ্ক থাকবে।

    আবহাওয়ার পরিবর্তন কবে?
    বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টি হওয়ার পর, দক্ষিণবঙ্গে শনিবার থেকে বৃষ্টি ধীরে ধীরে কমতে থাকবে। তবে রবিবার ফের চারটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে:

    উত্তর ২৪ পরগনা,
    দক্ষিণ ২৪ পরগনা,
    পূর্ব মেদিনীপুর,
    পশ্চিম মেদিনীপুর।
    সোমবার থেকে দক্ষিণবঙ্গের আবহাওয়া আরও শুকনো হয়ে আসবে। শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কিছু অংশে হালকা বৃষ্টি হতে পারে।

    বৃষ্টির সম্ভাবনা আরও বাড়বে মঙ্গলবার থেকে
    মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও ভারী বৃষ্টির সম্ভাবনা কম। মঙ্গলবারের পর ফের বৃষ্টির পরিমাণ আরও কমতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

     
  • Link to this news (আজ তক)