• ডা. অভিজিৎ চৌধুরীর সঙ্গে কী যোগ সারদার? সিবিআইকে চিঠি দিয়ে তদন্তের দাবি কুণালের
    প্রতিদিন | ১৮ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুনিয়র চিকিৎসকদের সমর্থনে সরব হওয়া ডা. অভিজিৎ চৌধুরীর সঙ্গে সারদা কর্তা সুদীপ্ত সেনের যোগ! এমনই অভিযোগ জানিয়ে লিভার ফাউন্ডেশনের চিকিৎসককে তদন্তের আওতায় আনার দাবি তুলে সিবিআইকে চিঠি দিলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। বৃহস্পতিবার দুপুরে সিবিআই দপ্তরে গিয়ে সেই চিঠি দিয়ে এসেছেন তিনি।

    সারদা মামলার শুরু থেকেই তদন্তে সহযোগিতা করছেন কুণাল। নতুন তথ্য পেলে তা তদন্তকারীদের জানিয়েছেন। সেরকমই এবার ডা. অভিজিৎ চৌধুরীকে নিয়ে একাধিক চাঞ্চল্যকর দাবি করেছেন তিনি। সিবিআইকে দেওয়া চিঠিতে কুণাল কয়েকটি বিষয় নিয়ে তদন্তের দাবি তুলেছেন। এর মধ্যে অন্যতম-

    ১. ডা. অভিজিৎ চৌধুরী-সুদীপ্ত সেনের পরিচয় ছিল কি না।
    ২. বাম ঘনিষ্ঠ ডা. অভিজিৎ সিপিএমের তৎকালীন রাজ্য কমিটির এক প্রভাবশালী সদস্যের সঙ্গে সুদীপ্ত সেনের আলাপ করিয়ে দিয়েছিলেন?
    ৩. ডা. অভিজিৎ চৌধুরীর মাধ্যমে সুদীপ্ত সেন কি সিপিএমকে টাকা দিয়েছেন? বিজ্ঞাপনের মাধ্যমে বামেদের মুখপত্রে কোনও টাকা দিয়েছেন?
    ৪. ডা. অভিজিৎ চৌধুরীর লিভার ফাউন্ডেশনে কি সারদাকর্তা টাকা দিয়েছিলেন?

    উপরোক্ত প্রশ্নগুলির উত্তর খুঁজতে সুদীপ্ত সেন এবং অভিজিৎ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করার আরজি জানিয়েছেন কুণাল। এমনকী প্রয়োজনে দুজনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের দাবি করেছেন তিনি। সিবিআই দরকার মনে করলে তাঁকেও ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারেন বলে জানিয়েছেন কুণাল। তাঁর কথায়,”সিবিআইয়ের আর সি ৪/১৪ মামলাটি বৃহত্তর ষড়যন্ত্রের মামলা। আমি প্রথম দিন থেকে তদন্তে সহযোগিতা করে এসেছি। নতুন তথ্য পেলে তা তদন্তকারীদের জানিয়েছি। এবারও তাই করলাম।” পরে সাংবাদিক সম্মেলন করে তিনি জানান, রাজ্য়ের অন্যতম সিনিয়র চিকিৎসক সম্পর্কে এই তথ্যগুলি সামনে আসছে। এগুলি সঠিক কি না, তা তদন্ত করে দেখুক সিবিআই।
  • Link to this news (প্রতিদিন)